,

কুষ্টিয়া গড়াই নদী থেকে গর্ভবতী রাসেল ভাইপার উদ্ধার


কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার পদ্মার প্রধান শাখা গড়াই নদীর পানিতে খড়ের সাথে ভেসে আসে রাসেল ভাইপার নামের বিষধর সাপ। সাপটিকে দেখে স্থানীয় এক যুবক সাপটিকে মাছ ধরা স্থানীয় জাল দিয়ে সাপটিকে উদ্ধার করে। পরে বিরল প্রকৃতির এ সাপ দেখতে ভীড় জমায় এলাকাবাসী।
শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে গড়াই নদীর দুর্গম চরে গর্ভবতী ঐ সাপটিকে বন বিভাগের সহায়তায় অবমুক্ত করে স্থানীয়রা।
এর আগে মাছ ধরার সময় গত বুধবার গড়াই নদীতে খড়ের সাথে ভাসমান অবস্থায় দেখে সাপটিকে উদ্ধার করে কুষ্টিয়া শহরতলীর মঙ্গলবাড়িয়া এলাকার মৃদুল শেখ।
স্থানীয় প্রকৃতি প্রেমী শাহাবুদ্দিন জানান, প্রায় পাঁচ ফিট লম্বা এই সাপটিকে অন্যান্য সাপের থেকে ব্যতিক্রম মনে হওয়ায় মৃদুল সাপটিকে বালতিতে ভরে নিজ বাড়িতে নিয়ে আসেন। সাপটির পেটে ডিম ভর্তি থাকায় তেমন একটা নড়া-চড়া করছিল না। ব্যতিক্রমী এই সাপ উদ্ধারের খবর লোকমুখে ছড়িয়ে পড়লে এক নজর সাপটিকে দেখার জন্য তার বাড়িতে এলাকাবাসীরা ভিড় করতে থাকে।
কুষ্টিয়া বন বিভাগের কর্মকর্তা আব্দুল হামিদ জানান, বিষয়টি জানতে পেরে শনিবার রাতে লোকজন নিয়ে জেলে মৃদুল শেখের বাড়িতে যায়। পরে সাপটিকে উদ্ধার করে কুষ্টিয়ার দুর্গম চরে অবমুক্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে সম্প্রতি বন্যার কারণে ভারত থেকে সাপটি ভেসে এসেছে।
গত এক সপ্তাহ আগেও কুষ্টিয়ার কুমারখালী এলাকার ছেঁউড়িয়ায় একজন জেলে গড়াই নদীতে মাছ ধরার সময় তার জালে আরেকটি রাসেল ভাইপার সাপ ধরা পড়েছিল বলে জানা গেছে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category