,

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গসহ ১৬ জনের মৃত্যু


কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৮টা থেকে আজ শনিবার (২৪ জুলাই) সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় আরো ১৪ জনের মৃত্যু হয়েছে।
এদের মধ্যে ১৩ জনের করোনা পজেটিভ ও ১ জনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ২ জনের করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। এ নিয়ে মোট ১৬ জনের মৃত্যু হয়েছে।
একই সময়ে কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআ্র ল্যাবে ২০৭টি নমুনা পরিক্ষা করে ৬৭ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় সাড়ে ৩২% শতাংশ।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সর্বশেষ চিত্র তুলে ধরে তত্ত্বাবধায়ক ডাঃ আবদুল মোমেন বলেন, বর্তমানে হাসপাতালে করোনা পজিটিভ নিয়ে ১৬৮ জন আর উপর্সগ নিয়ে ৬০ জনসহ মোট ২২৮ জন কুষ্টিয়ায় করোনা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। আমাদের নানা প্রতিকুলতার মধ্যেও করোনা রোগীদের সর্বোচ্চ সেবা দিচ্ছেন চিকিৎসকরা। এসময়ে গ্রামাঞ্চলে সংক্রমিত রোগীদের অসচেতনতাকে অধিক মৃত্যুহারের জন্য দায়ী করছেন এই স্বাস্থ্য কর্মকর্তা। তিনি বলেন, তারা আক্রান্ত হয়েও সময় মতো নমুনা পরিক্ষা না করা এবং অক্সিজেন লেভেল একেবারে নি¤œ পর্যায়ে এসে ঠেকে যাচ্ছে তখনই আসছেন হাসপাতালে। হাসপাতালে আসার পর এসব রোগীদের সব রকম চিকিৎসা দিয়েও রক্ষা করা যাচ্ছে না।
কুষ্টিয়া সিভিল সার্জন ডা: এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত জেলায় ২০৭টি নমুনা পরিক্ষায় ৬৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category