,

মৃত ও বহিস্কৃত চিকিৎসককে পদায়ন


কুষ্টিয়া প্রতিনিধিঃ এস এম নুরুদ্দীন আবু আল বাকী। কুষ্টিয়া মেডিকেল কলেজের একজন চিকিৎসক। তিনি গত বছরের ১৭ জুলাই করোনায় আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তারপর তার লাশ মেহেরপুর জেলার মুজিবনগরে গ্রামের বাড়িতে দাফন করা হয়। গত বছরে মৃত এই চিকিৎসককে কুষ্টিয়া মেডিকেল কলেজ থেকে তাঁর নিজের জেলা মেহেরপুর জেনারেল হাসপাতালে পদায়ন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। প্রজ্ঞাপন সুত্রে জানা যায়, করোনা অতিমারিতে নুরুদ্দীন মেহেরপুর জেনারেল হাসপাতালে করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন।
বুধবার (০৭ জুলাই) এর মধ্যে তাঁকে সেখানে যোগদান করতে হবে। অপরদিকে কুষ্টিয়া মেডিকেল কলেজে একসময় কর্মরত থাকা আজফার উদ্দীন শেখ নামের এক চিকিৎসককে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা ইউনিটে পদায়ন করা হয়েছে। কিন্তু আজফার উদ্দীন বর্তমানে আর চাকরি ছেড়ে দিয়েছে।
গত বছর তাঁকে স্বাস্থ্য মন্ত্রণালয় স্থায়ীভাবে তাকে বহিষ্কার করেছে। মেডিকেল কলেজ সূত্র জানায়, কুষ্টিয়া মেডিকেল কলেজ থেকে একসাথে ৪৮ চিকিৎসককে কুষ্টিয়া, মেহেরপুর ও ঝিনাইদহ জেনারেল হাসপাতালে সংযুক্তির প্রজ্ঞাপন দিয়েছে।
সোমবার (০৫ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় থেকে জারি হওয়া প্রজ্ঞাপনে এসব পদায়ন করা হয়।
রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব জাকিয়া পারভীন এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। আগামীকাল বুধবারের মধ্যে তাঁদের পদায়নকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়।
প্রজ্ঞাপনের তালিকায় করোনায় প্রয়াত হওয়া চিকিৎসক নুরুদ্দীন আবু আল বাকী ও চাকরি হারানো আজফার উদ্দীনকে পদায়ন করা হয়েছে। করোনা ডেডিকেডেট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category