,

মিরপুর মোড়ে মোড়ে মাইকিং ও চেকপোস্ট

মিরপুর প্রতিনিধিঃ কুষ্টিয়া মিরপুরে কভিড-১৯ সংক্রমণ রোধে লকডাউনের তৃতীয় দিনে মিরপুরে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান দেখা যাচ্ছে। বিভিন্ন সড়ক ও মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে তারা লোক চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন। মাইকিং করে সর্তকতা করেন ওসি গোলাম মোস্তফা।

শনিবার (০৩ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত। লকডাউন বাস্তবায়নে মাঠে আছেন উপজেলা প্রশাসন। পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছেন। এদিকে সপ্তাহব্যাপী এই লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে কেউ বের হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছে সরকার। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলেই গ্রেপ্তার করার কথা বলেছে পুলিশ। বিধি-নিষেধ মানতে বাধ্য করতে মাঠে রয়েছে সেনাবাহিনীও।

সকালে মিরপুর বেশ কয়েকটি সড়ক ঘুরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা যায়। মোড়ে মোড়ে পুলিশ দাঁড়িয়ে আছে; চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে থাকতে দিচ্ছে না তারা।

সড়কে থামিয়ে কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন- এমন সব প্রশ্নের পর যৌক্তিক জবাব দিতে পারলেই সাধারণ মানুষকে গন্তব্যে যেতে দেওয়া হচ্ছে। না হয় ফিরিয়ে দেওয়া হচ্ছে সবাইকে। রাস্তায় গণপরিবহন চলছে না। অনেকেই গন্তব্যে যাচ্ছেন পায়ে হেঁটে। উপজেলার সকল গুরুত্বপূর্ণ স্থানে টহল দিচ্ছে পুলিশ- সেনাবাহিনী ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বন্ধ রয়েছে দোকানপাট, যানবাহন, অফিস ও আদালত। সীমিত আকারে খাবার হোটেল শর্ত সাপেক্ষে খোলা থাকার কথা থাকলেও চোখে পড়েনি সেই দৃশ্য। ওসি গোলাম মোস্তফা বলেন, আইন শৃঙ্খলা বাহিনী সর্বক্ষণ সরকারের নির্দেশ মতো মাঠে থাকবে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category