,

কুষ্টিয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় চলমান বিধি নিষেধের মেয়াদ বাড়লো


কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়া পৌরসভা এলাকায় চলমান বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে।
শুক্রবার (১৮ জুন) রাতে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেন।
বৃহস্পতিবার (১৭ জুন) রাতে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ সভায় এ সিদ্ধান্ত হয়।
তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আরো সাত দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
শুক্রবার (১৮ জুন) রাত ১২টা ১মিনিট থেকে শুক্রবার (২৫ জুন) রাত ১২টা পর্যন্ত কুষ্টিয়া পৌরসভা এলাকায় কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে।  কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, করোনা প্রতিরোধ কমিটি বৈঠক করে বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়িয়েছে।
চলমান লকডাউন ১৮ জুন মধ্যরাত পর্যন্ত চলার কথা ছিল। তার একদিন আগেই জেলা করোনা প্রতিরোধ কমিটির সুপারিশ আমলে নিয়ে কঠোর বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন।
এদিকে কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ২৩ শতাংশ।
নতুন শনাক্ত ১১২ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৭৫ জন, দৌলতপুরের ০৫ জন, কুমারখালীতে ১৬ জন, ভেড়ামারার ০৮ জন, মিরপুরের ০৪ জন এবং খোকসার ০৪ জন রয়েছে। 
এদিকে করোনা ভাইরাস বেড়ে যাওয়ায় আলো সেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থার সহযোগীতায়  বিভিন্ন স্থানে, রাস্তা, বাজার, চায়ের দোকান, মসজিদ ক্লিনিকসহ এলাকার স্বল্প থেকে শুরু করে অধিকতর জনসমাগম এরিয়াতে জীবানুনাশক স্প্রে  করেছে ইউনিক ইয়ুথ অর্গানাইজেশনের সদস্যরা। বর্তমান অধিক ঝুঁকিপূর্ন করোনা পরিস্থিতি বিবেচনা করে তারা এসব বিতরন করেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category