,

মিরপুরের আজমপুর বাজার সাতদিনের জন্য লকডাউন ঘোষনা


কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার মিরপুরে একটি বাজার সাতদিনের জন্য লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।
বুধবার (০৯ জুন) সন্ধ্যায় উপজেলায় সদরপুর ইউনিয়নের পুরাতন আজমপুর গ্রামে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস গিয়ে লকডাউন ঘোষণা করেন।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন, ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, সদরপুর ইউপি চেয়ারম্যান রবিউল হক রবি, সদরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নিয়াত আলী লালু মাষ্টার, আমলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম আজম।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বলেন, কয়েক দিন আগে পুরাতন আজমপুর এলাকার এক বাসিন্দা কাজের সূত্রে চাঁপাইনবাবগঞ্জ গিয়েছিলেন। সেখান থেকে ফিরে আসার পর তিনি করোনায় আক্রান্ত হন। এ সময় তিনি স্থানীয় আজমপুর বাজারে চায়ের দোকানে বসে বিভিন্ন মানুষের সঙ্গে চা পান করেছিলেন। ওই ব্যক্তির পরিবারের আরও দুজন সদস্যও করোনায় আক্রান্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ফিরে করোনায় আক্রান্ত ওই ব্যক্তি বর্তমানে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন। তাঁর অবস্থা গুরুতর। পরিবারের দুজন বাড়িতেই চিকিৎসাধীন। তিনি আরো বলেন, যেহেতু চাঁপাইনবাবগঞ্জ থেকে ফিরে আসার পর করোনা শনাক্ত হয়েছে, সেহেতু তিনি ভারতীয় ধরনে আক্রান্ত হতে পারেন। এ জন্য আজমপুর গ্রামের বাজারটি সাতদিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।
যাতে সেখানে লোকসমাগম না হয়। আক্রান্ত ব্যক্তির বাড়ি বাজারের পাশেই। ওই বাজারে কাঁচা বাজার বসে এবং সেখানে ১০ থেকে ১২টি দোকান রয়েছে। ওই এলাকায় স্বাভাবিকভাবে মানুষ মাস্ক পরে জরুরি প্রয়োজনে বের হতে পারবে।
তিনি আরো বরেন, এর আগে সোমবার (০৭ জুন) আমলা বাজারের দুইটা পরিবারে করোনা রোগী সনাক্ত হওয়ায় লাল পতাকা টাঙ্গিয়ে সেই বাড়ী দুইটা লকডাউন নিশ্চিত করেন। সেই সাথে আমলা বাজারে মাক্স বিহীন কোন ব্যাক্তি প্রবেশ করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category