,

এই গরমে ছেলেদের পোশাক

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের ঝড়ো হাওয়ার সাথে পড়ছে প্রচণ্ড গরমও। বাইরে বের হলেই মাথার উপরে সূর্যের তেজ, আবার ঘরে ভাপসা গরম। তাই এ সময়টাতে নিজেক প্রস্তুত রাখুন চড়া রোদ আর গরমের জন্য। কীভাবে এই গরমেও নিজেকে সতেজ রাখা যায়, কোন পোশাকে গরমের হাত থেকে একটু হলেও রেহাই পাওয়া যায় – এ নিয়ে চিন্তায় অনেক নারীই। তবে শুধু মেয়েরা নয়, ছেলেদেরকেও জানতে হবে এ বিষয়ে। মূলত আজকের প্রতিবেদন গরমে ছেলেদের পোশাক নিয়েই। তাই আসুন জেনে নেয়া যাক এই ভাপসা গরমে কেমন হতে পারে ছেলেদের পোশাক।
ছেলেদের গরমের পোশাক নির্ভর করে দিনের কোন অংশে বাইরে যাচ্ছে তার ওপর। এছাড়া কোথায় যাচ্ছে সেটাও মাথায় রাখতে হয়। তরুণেরা এই সময়ে টি-শার্ট পরতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। কলারযুক্ত ও কলার ছাড়া দুই ধরনের টি-শার্টই এ সময়ে পরা যাবে। তবে রংটা বেশি চড়া না হওয়াই ভালো। ভারী কোনো প্রিন্টের টি-শার্ট পরলে শরীর ঘেমে যাবে, তাই সাধারণ নকশার টি-শার্টই ভালো। উঁচু গলার পোশাক না পরাই ভালো।

আর শার্ট পরলে সেটা সুতি ও হাফ হাতা পরা উচিত। সাথে প্যান্ট হিসেবে জিনস ছাড়াও গ্যাবার্ডিন পরা যেতে পারে। তবে মনে রাখবেন এই গরমে যাই পরুন না কেন, রঙটা যেন হালকা হয়। হালকা রঙ বলতে শুধু সাদা রঙ নয়, বরং ঘিয়া, আকাশী, হালকা সবুজ, বাদামি, পার্পলসহ যেকোনো সহনশীল রঙ বেছে নিতে পারেন পোশাকে। গরমে গাঢ় রঙ যে পরাই যাবে না, এমনটা নয়। কালো এবং কালচে শেডের রঙগুলো বাদে যেকোনো রঙেই রাঙাতে পারেন নিজের গরমকাল!
এছাড়া ট্রেন্ডি ওয়ার্ল্ডের ছেলেরা গরমের ট্রেন্ড হিসেবে বেছে নিতে পারেন ঢিলেঢালা কার্গো বা থ্রি-কোয়ার্টার এবং সাথে হাফ হাতা শার্ট বা টিশার্ট। ব্লক, বাটিক বা টাইডাই করা সুতির হাফ হাতা শার্ট চলতে পারে ফ্যাশনের ট্রেন্ডে। পরতে পারেন ফতুয়াও। জিন্সের ক্ষেত্রে ন্যারো কাটের বদলে স্ট্রেইট কাটের জিন্স হোক এবার আপনার নিউ লুক।

আর হ্যাঁ, এই গরমে উৎসব-অনুষ্ঠানও কম থাকে না। তবে গরমের সময় উত্‍সবের পোশাক বলতে ফতুয়া বা পাঞ্জাবীই প্রাধান্য পায় বেশি। হাতের কাজ করা ফতুয়া বা পাঞ্জাবী হতে পারে আপনার উত্‍সবের পোশাক। সাথে পরুন জিন্স বা একরঙা ট্রাউজার। এতে গরমে যেমন আরাম পাবেন, তেমনি আপনাকে দেখে চোখ জুড়াবে সবার!রোদে যাওয়ার আগে একটা রোদচশমা পরে নিন। বডি স্প্রে (সুগন্ধি) লাগিয়ে নিলে ঘামের গন্ধ নিয়ে চিন্তা থাকবে না। একটা ছোট তোয়ালে বা রুমাল সাথে রাখতে পারেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category