,

আমেরিকা ধ্বংসের সম্ভাব্য ভিডিও উ.কোরিয়া’র

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরিয়া নতুন একটি ভিডিও প্রকাশ করেছে। সর্বশেষ এই ভিডিওচিত্রে ক্ষেপণাস্ত্রের আঘাতে যুক্তরাষ্ট্রের নগর ধ্বংসের দৃশ্য দেখানো হয়েছে। উত্তর কোরিয়ার সরকারি টেলিভিশন চ্যানেলে ওই ভিডিও প্রচার করা হয়েছে। ডেইলি মেইলের প্রতিবেদনে বুধবার একথা জানা যায়।
দেশটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট কিম ইল জংয়ের ১০৫তম জন্মবার্ষিকী উপলক্ষে গত সপ্তাহে দেশটির রাজধানী পিয়ংইয়ংয়ে বিশাল কুচকাওয়াজের আয়োজন করা হয়। সেখানেই কিমের নাতি ও দেশটির বর্তমান প্রেসিডেন্ট কিম জং উনের উপস্থিতিতে এই ভিডিও দেখানো হয়। ভিডিও প্রদর্শনের সময় দেশটির সেনাবাহিনীর কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
উত্তর কোরিয়ার সরকারি টেলিভিশন চ্যানেলে দেখানো হয়, কীভাবে উত্তর কোরিয়ায় তৈরি ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ছে যুক্তরাষ্ট্রের একটি নগরে। প্রথমে দেখানো হয়, আকাশে উড়ে যাচ্ছে একটি বিরাট ক্ষেপণাস্ত্র, তারপর ক্ষেপণাস্ত্র থেকে আগুনের গোলা আছড়ে পড়ছে নগরীতে। ধ্বংস করে দিচ্ছে সব। কুচকাওয়াজ শেষে ওই ফুটেজ দেখে হাততালিতে ফেটে পড়েন উপস্থিত দর্শক।
ভিডিও শেষে দেখা যায়, ক্ষেপণাস্ত্রের আগুনে যুক্তরাষ্ট্রের নগরীর সঙ্গে পুড়ছে দেশটির পতাকাও। এ সময় কিম জং উনকে উৎফুল্ল হয়ে হাসতে হাসতে জনতার উদ্দেশে হাত নাড়তে দেখা যায়। বেশ কিছুদিন ধরেই যুক্তরাষ্ট্র-উত্তর কোরিয়া সম্পর্ক ক্রমে উত্তপ্ত হচ্ছে। এজন্য পিয়ংইয়ংয়ের একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষাকেই দায়ী করে আসছে যুক্তরাষ্ট্র।
Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category