,

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় নিহত ৩

ডেক্স নিউজ: যুক্তরাষ্ট্রে এক কৃষ্ণাঙ্গ বন্দুকধারীর হামলায় তিন শ্বেতাঙ্গ নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো একজন। মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার ফ্রেসনো এলাকায় এ ঘটনা ঘটেছে।

বিবিসি জানিয়েছে, স্থানীয় সময়  সকাল ১০টা ৪৫ মিনিটে শহরের ক্যাথলিক দাতব্য সংস্থার প্রধান দপ্তরের কাছে এ হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা তার হাত বড় একটি বন্দুক দেখতে পেয়েছিলেন। পরে সে একটি গাড়িতে থাকা যাত্রীকে লক্ষ্য গুলি ছোঁড়ে।

হামলাকারী ব্যক্তির নাম কোরি আলি মুহাম্মদ বলে জানিয়েছে পুলিশ। তিনি আফ্রিকান বংশোদ্ভূত আমেরিকান।

ফ্রেনসো শহরের পুলিশপ্রধান জন ডায়ার জানান, কোরি মাত্র ৯০ সেকেন্ডে ১৬টি গুলি ছোড়েন। গ্রেফতারের পর আরবিতে সৃষ্টিকর্তা মহান বলে চিৎকার করছিলেন তিনি। তবে ওই হত্যাকাণ্ডের সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক নেই বলে মনে করছেন ডায়ার।

হত্যাকাণ্ডের কারণ অনুসন্ধান করতে গিয়ে ডায়ার বলেন, কোরি কৃষ্ণবর্ণের। তাঁর গুলিতে হতাহত চারজনই সাদা মানুষ। এ ছাড়া কোরি সাদা মানুষকে ঘৃণা করেন, এমন ইঙ্গিতও পাওয়া গেছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। এ বিদ্বেষ থেকেই তিন ব্যক্তিকে খুন করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ডায়ার আরো বলেন, ‘সে যতজনকে সম্ভব খুন করতে চেয়েছিল এবং সে ওই চিন্তা করেই এসেছিল।’

কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, তাঁরা বন্দুক নিয়ে একজনকে দেখেছিলেন। হামলা করার মাঝে বন্দুকধারী কয়েকবার গুলি ভরে নিয়েছিলেন। তিনি প্যাসিফিক গ্যাস অজান্ড ইলেকট্রিক কোম্পানির একটি গাড়ির দিকে গুলি করেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত সপ্তাহেও ফ্রেনসো শহরে একটি মোটেলের নিরাপত্তারক্ষীকে খুন করতে চেয়েছিলেন কোরি। কিন্তু পুলিশের তাড়া খেয়ে সেবার পালিয়ে গিয়েছিলেন তিনি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category