,

কুষ্টিয়ায় ঔষধের দোকানে জরিমানা

নিজস্ব প্রতিনিধি : কুষ্টিয়ায় বাজার ভেজাল বিরোধী অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে দুই ঔষধের দোকানীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।
বুধবার বিকেলে কুষ্টিয়া শহরের কলেজ মোড় এলাকায় দুটি ঔষধের দোকানে অভিযান চালায়।
এসময় মেয়াদ উত্তীণ ঔষধ রাখার দায়ে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় মেয়াদ উত্তীণ ঔষধ রাখার দায়ে আমিন ফার্মেসীর মালিককে ১৫হাজার টাকা ও ওয়েসিস ড্রাগ হাউসের মালিককে ১০হাজার টাকা জরিমানা আদায় করেন।
অভিযানের নেতৃত্ব দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ও এনডিসি আতিকুল মামুন।  
এসময় তিনি জানান, মেয়াদ উত্তীণ ঔষধ রাখার দায়ে তাকে ভোক্তা সংরক্ষণ আইন ২০০৯ (৫১) ধারা মোতাবেক তাদেরকে জরিমানা আদায় করা হয়। এই অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।  
এসময় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান, সিভিল সার্জন প্রতিনিধি ও ক্যাবের সদস্যসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে খোকসা বাজারে অনুমোদনহীন ঔষধ বিক্রির দায়ে মোল্লা ফার্মেসীর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার দুপুরে কুষ্টিয়ার ড্রাগ সুপার মোঃ ওহিদুজ্জামান এর উপস্থিতিতে খোকসা উপজেলা নির্বাহী ও ম্যাজিষ্ট্রেট মোছাঃ সেলিনা বানু ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
এসময় ড্রাগ লাইসেন্স না থাকায় ও অনুমোদনহীন ঔষধ বিক্রয় করার অপরাধে ঔষধ আইন ১৯৪০এর ১৮/সি ও ১৮এ(২) ধারা মোতাবেক মোল্লা ফার্মেসীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও আগামী ১৫ দিনের মধ্যে ড্রাগ লাইসেন্স করে নেওয়াসহ অনুমোদনহীন সকল ঔষধ বিক্রয় বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category