,

বলিউডে যেভাবে সালমানের আগমন!

বিনোদন ডেক্স: বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে সালমান খান অন্যতম। কিন্তু অনেকেই মনে করতে পারে সালমান খান মনে হয় এইরকম হিরো মার্কা চেহারা আর পাকানো বডি নিয়েই বলিউডে এসেছিলেন তাহলে আপনার ধারণাটা পুরোই ভুল।

অভিনয়ের ক্ষেত্রে তার প্রথম সুযোগ এসেছিল হিরোসুলভ চেহারার জন্য নয়, সাঁতার জানার দক্ষতার জন্যই। তাও আবার কোনও ছবিতে নয়, ক্যাম্পা কোলা-র বিজ্ঞাপনে প্রথম আত্মপ্রকাশ করেছিলেন সালমান। এবিপি সংবাদগোষ্ঠী আয়োজিত ‘সেলফি’ নামের বিশেষ একটি অনুষ্ঠানে একথা জানিয়েছেন সালমান।

তিনি জানিয়েছেন, ‘হোটেল সি রক’-এ তাকে চোখে পড়ে পেশাদার বিজ্ঞাপন নির্মাতা কৈলাস সুরেন্দ্রনাথের। সেই সময় ওই বিজ্ঞাপনটির শ্যুটের দায়িত্ব ছিল তার হাতে। খুব কম সময়ের মধ্যে একজন ভালো সাঁতারুর প্রয়োজন ছিল কৈলাসের। তখনই সালমানকে খুঁজে পান তিনি। অবশ্য কৈলাস খুঁজে পান বললে ভুল হবে। কারণ আসল সালমানকে আবিষ্কার করেছিলেন কৈলাসের স্ত্রী আরতি। আরতী দেবীর বাবা ছিলেন হোটেল সি রকের জেনারেল ম্যানেজার। তিনি আবার সালমানের বাবা সেলিম খানের খুব ভালো বন্ধুও ছিলেন।

সেই সূত্রেই সালমানের সঙ্গে তাদের আলাপ হয়। সালমান জানিয়েছেন, তিনিই প্রথম মডেলিংয়ের জন্য আরতী দেবীর কাছে প্রস্তাব রেখেছিলেন। কিন্তু আরতী দেবীর মনে হয়েছিল, সেইসময় সালমান মডেলিংয়ের জন্য খুবই ছোট। এরপর সালমানের সাঁতারের দক্ষতা দেখে তাকেই চূড়ান্ত করেন আরতী দেবী। আর এই প্রস্তাবে সম্মতি দেন তার স্বামীও।

ওই বিজ্ঞাপনের জন্য আন্দামানে সমুদ্রের নীচে একটি সাঁতারের শট ছিল। সুরেন্দ্রনাথ জানিয়েছেন, দৈহিক গঠন বা পেশীবহুল শরীর নয়, সাঁতারের মাধ্যমেই সালমানের রুপোলি দুনিয়ায় প্রবেশ। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি সালমানকে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category