,

কাউয়া নয়, মুজিবনগরে ফার্মের মুরগি ঢুকেছে: ওবায়দুল কাদের

গোলাম কিবরিয়া মাসুম, মুজিবনগর থেকেঃ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশকে বাঁচাতে হলে, আওয়ামী লীগকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। গণতন্ত্রকে রক্ষা করতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। ১৭ এপ্রিল যারা পালন করে না তারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে স্বীকার করে না।  

 সোমবার কেন্দ্রীয়ভাবে মেহেরপুরের মুজিবনগরে মুজিবনগর দিবস পালনের অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন ।  

ওবায়দুল কাদের জোর দিয়ে বলেন, এখানে এই মুজিব নগরে কাউয়া ঢুকেছে বলবো না। বলবো ফার্মের মুরগি ঢুকে গেছে। ফার্মের মুরগি বিদায় করে দেশি মুরগি ঢোকাতে হবে। তিনি দলের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, এখানে মঞ্চে অনেক নেতা কর্মী দেখছি। যাদের চেহারার সাথে বিল বোর্ডের চেহারার মিল নাই। এমন কাজ করবেন না যাতে দলের ও দেশের ক্ষতি হবে। তেমন কাজ করলে দলের নেতা কর্মী হলেও রক্ষা পাবেন না।  

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, বিএনপি একটা ইস্যু মেকিং কারখানাতে পরিণত হয়েছে। একেক সময় এক একটি ইস্যু তৈরি করে। এখনও ভারত জুজুর ভয় দেখায়। এদেশের মানুষ মানে না। বিএনপির নেতা কর্মিরাও তাদের ইস্যুর আন্দোলন  না মেনে ঘরে বসে টিভি সিরিয়াল দ্যাখে। তিনি বলেন, আমরা বেগম খালেদা জিয়াকে সম্মানের সাথে সম্মোধন করি। কিন্তু খালেদা জিয়া ১৬ কোটি মানুষের নেত্রী শেখ হাসিনাকে ‘হাসিনা’ সম্মোধন করেন।  এ সময় তিনি খালেদা জিয়াকে সম্মান দিয়ে কথা বলতে শেখার আহবান জানান।

মুজিবনগর দিবস উদযাপন কমিটির আহবায়ক ও স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এমপি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দিয়ে এবং নিজামী-মুজাহিদদের রাজনৈতিক পুনবার্সন করে খুনি জিয়া প্রমান করেছেন তিনি পাকিস্তানের চর ছিলেন। মন্ত্রী বলেন , মেহেরপুরের এই মুজিবনগরে মুজিবনগর কমপ্লেক্সের কাজের মান আন্তর্জাতিক পর্যায়ের হয়নি।  এজন্য প্রধানমন্ত্রী ৩শ’ কোটি টাকা বরাদ্দ করেছেন। যা দিয়ে নতুন করে মুজিবনগর কমপ্লেক্সের কাজ আন্তর্জাতিক মানের করে করা হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, পাকিস্তানী সেনা অফিসার আসলাম বেগের চিঠিতে  প্রমান মেলে জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট ছিলেন। তিনি পাকিস্তানের চর হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন।  

সভাপতির বক্তব্যে মুজিবনগর দিবস উদযাপন কমিটির আহবায়ক মোহাম্মদ নাসিম বলেছেন, সংবিধানের আলোকে সঠিক সময়েই নির্বাচন হবে।   জঙ্গিবাদের বিরুদ্ধে বিজয় ছাড়া বিকল্প নাই। শেখ হাসিনা এই জঙ্গিবাদ বিরোধী আন্দোলনের একমাত্র নেত্রী। এ  সময় বিএনপির সঙ্গে জঙ্গিবাদের সম্পর্ক আছে বলে মন্তব্য করেন।

এর আগে মন্ত্রী মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি সম্মান জানান।  

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category