,

ইবির বাতিল হওয়া শিক্ষার্থীদের ভর্তি বহাল

ইবি প্রতিনিধিঃ প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠার পর কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের  এফ ইউনিটের (গণিত ও পরিসংখ্যান) ভর্তি পরীক্ষা বাতিলে সিন্ডিকেটের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট।
ওই ইউনিটে ভর্তি বাতিল হওয়া ৮৮ জন শিক্ষার্থীর করা রিটে জারি করা রুল যথাযথ ঘোষণা করে আজ সোমবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, ‘গত বছরের ০৭ ডিসেম্বরের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গত ১৬ জানুয়ারি ১০০ জন করে শিক্ষার্থী ওই দু’টি বিভাগে ভর্তি হন। কিন্তু প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠার পর গত ০৬ মার্চ বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট পরীক্ষা বাতিল করে।
ওই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে ফারহানা আক্তার লিজাসহ ৮৮ জন শিক্ষার্থী হাইকোর্টে রিট করেন। এ রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত ১৩ মার্চ হাইকোর্ট সিন্ডিকেটের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেন। এর মধ্যে ১৬ মার্চ এফ ইউনিটে ফের পরীক্ষা নেয় কর্তৃপক্ষ।
রুহুল কুদ্দুস আরও বলেন, এরপর শুনানি শেষে সোমবার হাইকোর্ট রুল যথাযথ (অ্যাবসুলেট) ঘোষণা করেন। ফলে ১৬ জানুয়ারি ভর্তি হওয়া ১০০ শিক্ষার্থীর ভর্তি বহাল রইলো।
তিনি বলেন, ৮৮ জন শিক্ষার্থী রিট করলেও হাইকোর্টের রায় ভর্তি হওয়া ১০০ জন শিক্ষার্থীর ক্ষেত্রেই প্রযোজ্য হবে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category