,

হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : স্কুলপর্যায় থেকে শিক্ষার্থীদের প্রোগ্রামিংয়ে উৎসাহিত করতে ৯ মার্চ থেকে শুরু হওয়া জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা শেষ হয়েছে।

শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে জাতীয় পর্যায়ের কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে দিয়ে শেষ হয়েছে এ প্রতিযোগিতা।

গত ৯ মার্চ সারা দেশে শুরু হয়েছিল জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা। যশোর, খুলনা, ঢাকা, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, সিলেট, গোপালগঞ্জ, পটুয়াখালী, পাবনা, রাজশাহী, রংপুর, দিনাজপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বরিশালসহ ১৬টি জেলা ও ৩টি উপজেলায় (সৈয়দপুর, সিংড়া ও আনোয়ারা) আঞ্চলিক পর্যায়ে অংশগ্রহণ করে প্রায় ২০ হাজার শিক্ষার্থী।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং ও আইসিটি কুইজ প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব শেষে কেন্দ্রীয়ভাবে শুক্রবার অনুষ্ঠিত হয় জাতীয় পর্যায়ের সমাপনী পর্ব। আঞ্চলিক পর্যায়ে বিজয়ী ১ হাজার ২০০ জন শিক্ষার্থী এতে অংশ নেয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। 

পলক বলেন, বিশ্বজুড়ে প্রোগ্রামারদের এখন ব্যাপক চাহিদা। সারাবিশ্বে তথ্যপ্রযুক্তির উন্নয়ন যেভাবে হচ্ছে বাংলাদেশেও উন্নয়নের সেই ধারা অব্যাহত রাখতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে তথ্যপ্রযুক্তি বিভাগ। এরই একটি জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা। টানা তৃতীয়বারের মতো সারাদেশে এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে। জাতীয় পর্যায়ের পর ধারাবাহিক নির্বাচনের মাধ্যমে ইরানের তেহরানে অনুষ্ঠেয় আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াডের জন্য বাংলাদেশের সদস্যদের নির্বাচন করা হবে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category