,

ক্ষমতা নির্বিঘ্ন করতে প্রধানমন্ত্রী ভারত গেছেন

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতা নির্বিঘ্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে গেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘প্রতিরক্ষা চুক্তি নয়, তিস্তার পানির ন্যায্য হিস্যা চাই’ শীর্ষক মানববন্ধনে তিনি একথা বলেন।

মানববন্ধনটির আয়োজন করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ ন্যাপ।

আলাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ভাওতাবাজি ছাড়া আর কিছুই না।

ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি প্রসঙ্গে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আমরা প্রতিরক্ষা চুক্তি চাই না। ভারতের সঙ্গে দীর্ঘদিনের অমীমাংসিত বিষয়গুলোকে গুরুত্ব না দিয়ে দেশের স্বার্থবিরোধী প্রতিরক্ষা চুক্তির বিষয়টি অপ্রয়োজনীয় বলেও মন্তব্য করেন তিনি।

মানববন্ধনে ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, দেশের স্বার্থ অক্ষুণ্ন রেখে সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ, তিস্তা নদীর পানি বণ্টনসহ দুই দেশের মধ্যে অমীমাংসিত বিষয়গুলো মীমাংসা করা অগ্রাধিকারমূলক কর্তব্য। কিন্তু দুঃখজনক হলেও সত্য, সে বিষয়ে খুব বেশি আশাবাদী হতে পারছি না।

আয়োজক সংগঠনের সদস্য সচিব মো. শহীদুন্নবী ডাবলুর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, জাতীয় জোটের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, কল্যাণ পার্টির মহাসচিব এম আমিনুর রহমান, বীর উত্তম শহীদ জিয়া শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category