,

র‌্যাব গোয়েন্দাপ্রধানের দাফন হবে সামরিক কবরস্থানে

নিজস্ব প্রতিবেদকঃর‌্যাব গোয়েন্দা প্রধান লে. কর্ণেল আবুল কালাম আজাদকে ঢাকা সামরিক কবরস্থানে দাফন করা হবে।

এর আগে বাদ জুমা সেনানিবাস কেন্দ্রীয় জামে মসজিদে এবং বিকেল ৩টায় র‌্যাব সদর দপ্তরে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকালে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘আবুল কালাম আজাদের দাফনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বাদ জুমা সেনানিবাসে কেন্দ্রীয় জামে মসজিদে প্রথম ও বিকাল ৩টায় র‌্যাব সদর দপ্তরে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। ’

এদিকে শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আবুল কালাম আজাদের ময়নাতদন্ত সম্পন্ন  হয়েছে। ময়না তদন্ত শেষে ঢামেক হাসপাতাল ফরেনসিক বিভাগের প্রধান ডা. সুহেল মাহমুদ সাংবাদিকদের জানিয়েছেন, বিস্ফোরিত বোমার স্প্লিন্টার বাম চোখ দিয়ে ঢুকে মস্তিষ্কে আঘাত করায় তার (আবুল কালাম আজাদ) মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার কিছু পর ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান লে. কর্নেল আবুল কালাম আজাদ। ২৫ মার্চ শনিবার সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ী এলাকায় জঙ্গিবিরোধী অভিযানে গিয়ে বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন তিনি। প্রথমে তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং পরে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরদিন তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়। আহত হওয়ার পর থেকে তিনি লাইফ সাপোর্টে ‍ছিলেন।

সিঙ্গাপুরের চিকিৎসকের পরামর্শে এবং পরিবারের ইচ্ছা অনুযায়ী বুধবার তাকে একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে দেশে ফেরত আনা হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category