,

বড়হাটে জঙ্গি ও বোমা বিশেষজ্ঞ আছে: মনিরুল

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলা সদরের বড়হাটে জঙ্গি আস্তানায় বিপুল পরিমাণ বিস্ফোরক ও একজন বোমা বিশেষজ্ঞ এবং প্রশিক্ষিত জঙ্গি রয়েছে বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। শুক্রবার সকালে সাংবাদিকদের এমনটাই জানান তিনি।

অপারেশন শেষ করতে কিছুটা বিলম্ব হতে পারে জানিয়ে তিনি আরো বলেন, সেখানে জঙ্গিদের জনবলও রয়েছে একাধিক। ওই আস্তানায় অনেকগুলো কামরা রয়েছে।

বড়হাটে সোয়াট সদস্যরা আজ সকালে জঙ্গিবিরোধী অভিযানের শুরু করে। পুরো এলাকা ঘিরে রেখেছে আইন শৃঙ্খলা বাহিনী। সকাল থেকে সেখানে গুলির শব্দ শোনা গেছে। সোয়াত এই অভিযানের নাম দিয়েছে ‘অপারেশন ম্যাক্সিমাস’।

বড়হাট জঙ্গি আস্তানায় সোয়াটের অভিযানকে কেন্দ্র করে পুরো এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের দু’পাশে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন। সড়কে চেকপোস্ট বসিয়ে যান চলাচল সীমিত করা হয়েছে। সরিয়ে দেওয়া হচ্ছে উৎসুক জনতাকে।

পুলিশ সুপার মো. শাহজালাল অভিযান সম্পর্কে উপস্থিত সাংবাদিকদের বলেন, সোয়াট সদস্যরা বাড়ির পরিবেশ ও অবস্থান দেখে হয়তো চূড়ান্ত অভিযান শুরু করবেন। তবে নির্দিষ্ট করে তিনি কোনো সময়ের কথা উল্লেখ করেননি।

সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, পুলিশ যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। সিলেটে আতিয়া মহলে বিস্ফোরণের অভিজ্ঞতার আলোকে সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার সকাল সাড়ে ৮টায় বড়হাটের ওই বাড়িতে পৌঁছায় সোয়াত টিম। এর কিছু সময় পর অভিযান শুরু করে তারা। সারা রাত ওই বাড়ি চারপাশে রেকি করে তারা।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category