,

মিরপুরে সোস্যাল মিডিয়া আড্ডা অনুষ্ঠিত

জাহিদ হাসানঃ উপজেলা পর্যায়ে ইতিপূর্বে আয়োজিত সরকারি দপ্তরসমূহের নাগরিক সেবা যাতে করে উপজেলার সকলেই সঠিকভাবে সেবা পেতে পারে এসব বিষয় তুলে ধরে পুনরায় সোশ্যাল মিডিয়া আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৩ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ইস্যু ভিত্তিক সোশ্যাল মিডিয়া আড্ডা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান বলেন, ডিজিটাল এই বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে রয়েছে। খুব শীঘ্রই আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারবো।
তিনি বলেন, বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গুরুত্বপুর্ন ভুমিকা পালন করছে। তবে এটিকে সৎ উদ্দেশ্যে এবং ভালো কাজে লাগালে আরও ভালো কিছু বয়ে আনা সম্ভব।

দেশের ইতিহাসে সর্বপ্রথম কুষ্টিয়া ডিসি অফিস ফেসবুক পেজ চালু এবং প্রথম স্যোশ্যাল মিডিয়া আড্ডা চালু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই ধারাবাহিকতা অব্যহত রাখতে জনগনের কাঙ্খিত সেবা পেতে কি করণীয় তার পরামর্শ, সমস্যা,সম্ভাবনা, জনদুর্ভোগ, কিংবা জনগুরুত্বপুর্ণ বিষয় নিয়ে ইউএনও অফিস মিরপুর, কুষ্টিয়া ফেসবুক পেজে পোষ্ট প্রদান করতে আহবান জানান।

নাগরিক সেবা প্রদান প্রক্রিয়া ত্বরান্বিতকরণ তথা জনবান্ধব প্রশাসন বিনির্মাণের পথ সুগম হবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।

আড্ডায় সরকারি দপ্তরসমূহের উপজেলা প্রধানদের নিকট বর্ণিত দপ্তরসমূহের নাগরিক সেবা প্রাপ্তিতে সমস্যাদি ও সেগুলো উত্তরণের উপায় সমূহ নিয়ে সুচিন্তিত মতামত প্রকাশ করেন অংশগ্রহণকারী উপস্থিত ইউজারগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ আড্ডায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সূবর্ণা রানী সাহা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ গোপেশ চন্দ্র সরকার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোজাম্মেল করিম, উপজেলা আইসিটির সহকারী প্রোগ্রামার সোহেল রানা, প্রেসক্লাবের সাবেক সভাপতি আছাদুর রহমান বাবু, সহ-সভাপতি কাঞ্চন কুমার হালদার, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রিমন, সাবেক আহ্বায়ক হুমায়ূন কবির হিমু, অর্থ-সম্পাদক সোলেহ রানা, সদস্য আব্দুল মজিদ জোয়ার্দ্দার, অধ্যাপক আব্দুস সালাম, আমলা প্রেসক্লাবের সহ-সভাপতি হাবিবুর রহমান, সাংবাদিক এস এম জামাল, জাহিদ হাসান, জিয়ারুল ইসলাম, হাফিজুর রহমান, হাফিজুল ইসলাম, আশিক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়া আড্ডায় ফেসবুক ইউজার ও উপজেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জনগণকে সম্পৃক্ত করে সরকারি দপ্তরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে সেবা প্রদানের গতিকে ত্বরান্বিত করার ২০১৪ সালের ২৮ অক্টোবর কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশের ইতিহাসে প্রথম বারের মত এক সোশ্যাল মিডিয়া আড্ডার আয়োজন করা হয়েছিল। তারপর বিভিন্ন উপজেলায় সোশ্যাল মিডিয়া আড্ডার আয়োজন করা হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category