,

হ্যামিল্টন টেস্ট ড্র

খেলা ডেক্স: হ্যামিল্টন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতে সমতায় ফেরার দারুণ সুযোগ ছিল নিউজিল্যান্ডের। কিন্তু বৃষ্টি বাধায় শেষ টেস্ট ড্র হওয়ায় দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হারল নিউজিল্যান্ড।
 
প্রথম টেস্টে ড্রয়ের পর দ্বিতীয়টিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে এগিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা। তাই শেষটিতে সিরিজ বাঁচাতে জয়ের বিকল্প ছিল না কিউইদের। কিন্তু বৃষ্টিতে ড্র হওয়ায় ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে প্রোটিয়ারা।
 
তৃতীয় টেস্টের শেষ দিনে একটি বলও মাঠে গড়ায়নি। চতুর্থ দিন শেষে ৮০ রানে পাঁচ উইকেট হারানো প্রোটিয়াদের সামনে ছিল ইনিংস হার এড়ানোর চ্যালেঞ্জ। পঞ্চম দিনে মাঠে নামার আগে তারা পিছিয়ে ছিল ৯৫ রানে। কিন্তু আজ বৃষ্টির কারণে পার পেয়ে গেলে সফরকারীরা।
 
টেস্টে হারের ফলে নিজেদের মাঠে তিন ফরম্যাটেই প্রোটিয়াদের কাছে সিরিজ হারল কিউইরা। শুরুতে একমাত্র টি-টোয়েন্টিতে জয়ের পর ৩-২ ব্যবধানে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের টেস্ট সিরিজে সেই লজ্জা থেকে বাঁচার সুযোগ হলেও বৃষ্টির কারণে সব পন্ড হয়ে যায়।
 
হ্যামিল্টনে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ৩১৪ রানের জবাবে কেন উইলিয়ামসনের (১৭৬) অসাধারণ ব্যাটিংয়ে ৭৫ রানের লিড নেয় নিউজিল্যান্ড। সবকটি উইকেট হারিয়ে তারা স্কোরবোর্ডে ৪৮৯ রান তোলে। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে গতকাল ৮০ রানে ৫ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ করে দক্ষিণ আফ্রিকা।
Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category