,

তাসকিনের হ্যাটট্রিক, শ্রীলঙ্কা-৩১১

ক্রীড়া প্রতিবেদক: শ্রীলঙ্কা ৬ উইকেট হারাল ৪১ রানে। এর মধ্যে শূন্য রানে শেষ ৩ উইকেট। শেষ ওভারটি করতে এসেই ইতিহাসে ঢুকে গেলন তাসকিন আহমেদ। ইনিংসের শেষ তিন বলে আসেলা গুনারত্নে, সুরঙ্গা লাকমল ও নুয়ান প্রদীপের উইকেট তিনটি তুলে নিয়ে পঞ্চম বাংলাদেশি হিসেবে ওয়ানডে-হ্যাটট্রিক পেয়ে গেলেন তিনি। সংগ্রহটা সাড়ে তিনশ পেরিয়ে যাওয়ার শঙ্কা ছিল যেখানে সেখানে লঙ্কানরা আটকে গেল ৩১১ রানেই ।
শ্রীলঙ্কার ইনিংসটি দাঁড়িয়ে আছে কুশল মেন্ডিসের দুর্দান্ত এক সেঞ্চুরির ওপর। ১০৭ বলে ১০২ রান করে তিনি পেয়েছেন ক্যারিয়ারের প্রথম ওয়ানডে শতক। ফিফটি পেয়েছেন উপুল থারাঙ্গা। ৭৬ বলে ৬৫ রান করেছেন। দ্বিতীয় উইকেটে এই দুজনের ১১১ রানের জুটি বড় সংগ্রহের দিকে এগিয়ে নেয় শ্রীলঙ্কাকে। তৃতীয় উইকেটে চান্ডিমালকে সঙ্গে নিয়ে মেন্ডিস যোগ করেন আরও ৮৩ রান। এই দুই জুটির বাইরে পঞ্চম উইকেটে মিলিন্দা সিরিবর্ধনে আর আসেলা গুনারত্নে ৫৫ রান তুলে লঙ্কানদের এগিয়ে নেন তিনশ রানের দিকে।
শেষ দশ ওভারে মন্দ করেননি বাংলাদেশি বোলাররা। রানের নেশায় মত্ত লঙ্কানরা এই সময় নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে। গুনারত্নের ৩৯ আর সিরিবর্ধনের ৩০ ছাড়া বলার মতো রান নেই আর কারওরই।
দুই পেরেরা—থিসারা পেরেরা ও দিলরুয়ান পেরেরাকে রান আউটের ফাঁদে ফেলেন মুশফিকুর রহিম। ইনিংসের শেষ তিন বলে তাসকিনের হ্যাটট্রিক শ্রীলঙ্কার সাড়ে তিনশর স্বপ্নটাকে ভেস্তে দিয়ে এখন স্বপ্ন দেখাচ্ছে বাংলাদেশকেই।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category