,

কুষ্টিয়ায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নিজস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়ায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে।
দিবসটি উপলক্ষে কুষ্টিয়া কালেক্টর চত্বরের কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে ৫টা ৫৭ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা করা হয়।
পরে স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখান কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান ও পুলিশ সুপার এসএম মেহেদি হাসান।
এরপর কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া প্রেসক্লাব, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন কুষ্টিয়াসহ সর্বস্তরের মানুষ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করেন।
অপরদিকে ইবিতে দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কর্মসূচির অংশ হিসেবে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে গার্ড অব অনারসহ জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। একই সময়ে প্রত্যেক আবাসিক হল সমূহের প্রভোস্টগণ নিজ নিজ হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category