,

শীর্ষ ধনী বিল, পিছিয়ে ট্রাম্প

ডেক্স নিউজ: আবারো ফোর্বস সাময়িকীর সেরা ধনীদের তালিকায় শীর্ষস্থান দখল করেছেন টেক জায়ান্ট মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস। তবে ধনীদের তালিকায় নিজের অবস্থান থেকে ২০০ ধাপ পতন হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।
 
প্রভাবশালী সাময়িকীটি সোমবার বিশ্বের সেরা দুই হাজার ধনীর তালিকা প্রকাশ করেছে। ৮৬ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে এবার তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন বিল গেটস। গত চার বছর ধরেই তিনি তালিকার শীর্ষস্থানে রয়েছেন।
 
তালিকার শীর্ষস্থানে থাকা ধনীদের মধ্যে বেশিরভাগই যুক্তরাষ্ট্রের নাগরিক। আর এর মধ্যে বেশিরভাগ ধনী ব্যক্তিই প্রযুক্তি বিষয়ক ব্যবসায়ের সঙ্গে সম্পৃক্ত।
 
বিল গেটসের পরেই রয়েছেন- বিলিয়নিয়র ওয়ারেন বাফেট। তার সম্পদের পরিমাণ ৭৫.৬ বিলিয়ন ডলার। তালিকার তৃতীয় অবস্থানে উঠে এসেছেন অনলাইন ভিত্তিক পণ্য ক্রয়-বিক্রয়ের সবচেয়ে বড় মার্কেট আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। গত বছরের তুলনায় ২৭.৬ বিলিয়ন ডলার সম্পদ বৃদ্ধি হয়ে তার সম্পদের মূল্যমান হয়েছে ৭২.৮ বিলিয়ন ডলার।
 
এছাড়া ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ তালিকার ৫ নম্বর এবং ওরাকলের সহপ্রতিষ্ঠাতা ল্যারি অ্যালিসন রয়েছেন তালিকার সপ্তম অবস্থানে।
 
ফোর্বস জানায়, তালিকায় থাকা ১৮৩ প্রযুক্তি বিষয়ক ব্যবসায়ীর সম্পদের মূল্যমান ১ ট্রিলিয়ন ডলার। বিলিয়নিয়রের তালিকায় ১৩ ভাগ নতুন সদস্য যোগ হওয়ায় এবার ধনীদের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪৩ জন।
 
সর্বোচ্চ সংখ্যক ৫৬৫ বিলিয়নিয়র নিয়ে তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে ৩১৯ বিলিয়নিয়র নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থান ধরে রেখেছে চীন এবং ১১৪ বিলিয়নিয়র নিয়ে তালিকার তৃতীয় শীর্ষস্থানে রয়েছে জার্মানি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category