,

টম অ্যান্ড জেরি জীবনকে যা শেখায়

ষ্টাফ রিপোর্টার: ছোটবেলায় টম অ্যান্ড জেরি দেখেননি এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আমাদের ছোটবেলার মুহূর্তগুলোকে সুন্দর করে তোলার পেছনে টম অ্যান্ড জেরির অবদান অস্বীকার করার কোনো উপায় নেই। মজার মজার সব খুনসুটি, খেলা, মারামারি আর দুষ্টুমি গুলো বড়-ছোট সবারই মনকে আনন্দে ভরিয়ে দিয়েছে প্রতিনিয়ত।

টম অ্যান্ড জেরি কি শুধুই হালকা বিনোদন? নাকি শিশুতোষ এই কার্টুন থেকেই জীবনের জন্য বিশেষ কিছু শিক্ষা নেয়ার আছে? টম অ্যান্ড জেরিতে মিষ্টি এসব দুষ্টুমির মাধ্যমে শেখানো হয়েছে জীবন সম্পর্কে নানান বাস্তবতা। একনজরে দেখে নিন টম অ্যান্ড জেরি থেকে শিক্ষণীয় বিষয়গুলো।

১. আমরা আমাদের সবচেয়ে কাছের মানুষটির সাথে সবচেয়ে বেশি ঝগড়া করি। কেন জানেন? কারণ সেই মানুষটির উপর আমাদের অধিকার আছে। তার থেকে কিছু প্রত্যাশা থাকে এবং তার কোনো বিষয় পছন্দ না হলে তাকে বলার মতো সম্পর্কটাও আপনার সাথে তার আছে। আর তাই সবচেয়ে কাছের মানুষের সাথে সবচেয়ে বেশি খুনসুটি করি আমরা।

২. আপনার যদি বুদ্ধি থাকে তাহলে আপনি যতই ক্ষুদ্র হয়ে থাকেন না কেন আপনিই জয়ী হবেন। জেরি এতো ছোট্ট আকৃতি নিয়েও বুদ্ধির বলে সব সময়েই টমকে পরাজিত করে ফেলে। আর এটাই প্রমান করে বুদ্ধি যার বেশি, সেই বেশি শক্তিধর।

৩. জীবনে সফলতা পেতে হলে আত্মবিশ্বাস থাকা জরুরি। আর তাই জেরি আত্মবিশ্বাসের বলে সব সময়ে টমকে পরাজিত করে ফেলে।

৪. আপনার সবচেয়ে কাছের বন্ধুটিকে আপাতদৃষ্টিতে আপনার শত্রু মনে হতে পারে আপনার। কিন্তু যখন তৃতীয় কোনো পক্ষ আপনাকে বিপদে ফেলতে চাইবে তখন আপনার বন্ধুই সবার আগে এগিয়ে আসবে আপনাকে সাহায্য করার জন্য।

৫. মাঝে মাঝে আমরা আমাদের ভুলগুলোর থেকে শিক্ষা নেই না। একই ভুলে বার বার পা দিয়ে ফেলি। ঠিক যেমনটা করে টম। জেরিকে বিশ্বাস করে বার বার জেরির ফাঁদে পা দিয়ে বিপদগ্রস্ত হয় টম।

৬. মাঝে মাঝে অনেক ছোটখাটো বুদ্ধির কারণেও অনেক বড় সফলতা অর্জন করা যায়।

৭. জীবনে যতই বিপদ আসুক মোকাবেলা করতে হবে। কখনোই হাল ছেড়ে দেয়া যাবে না।

৮. জীবনটা আনন্দের হওয়ার জন্য তেমন কিছুর প্রয়োজন নেই। ছোট্ট একটা থাকার যায়গা, প্রতিদিনের জন্য পর্যাপ্ত খাবার আর একজন ভালো বন্ধু থাকলেই জীবনটা অনেক সুন্দর।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category