,

হোয়াইট হাউসের নিরাপত্তা জোরদার

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন সিক্রেট সার্ভিস শনিবার রাতে হোয়াইট হাউসে নিরাপত্তা জোরদার করেছে। হোয়াইট হাউসের একটি চেকপয়েন্টে হুমকি দেয়ার কারণে এক ব্যক্তিকে গ্রেফতারের পর এ পদক্ষেপ নেয়া হয়েছে। এক কর্মকর্তা একথা জানান।
মার্কিন নিউজ চ্যানেল সিএনএন জানিয়েছে, লোকটি তার গাড়িতে একটি বোমা রয়েছে বলে হুমকি দেয়। এর পরপরই তাকে গ্রেফতার এবং গাড়িটি আটক করা হয়। ঠিক ওই মুহূর্তে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফ্লোরিডায় ছিলেন।

সিক্রেট সার্ভিসের একজন মুখপাত্র বলেন, ‘২০১৭ সালের ১৮ মার্চ আনুমানিক রাত ১১টা ৫ মিনিটে ফিপটিনথ স্ট্রিট ও ই স্ট্রিট এনডব্লিউ এ অবস্থিত সিক্রেট সার্ভিসের একটি চেকপয়েন্টের দিকে এ ব্যক্তি একটি গাড়ি চালিয়ে আসে।’
তিনি আরো বলেন ‘লোকটির সঙ্গে কথা বলার পর মার্কিন সিক্রেট সার্ভিসের ইউনিফর্ম বিভাগের কর্মকর্তারা লোকটিকে আটক করে এবং গাড়িটিকে সন্দেহজনক হিসেবে চিহ্নিত করে।’

সিক্রেট সার্ভিস আরো জানায়, এই ঘটনার মাত্র কয়েক ঘণ্টা আগে এক ব্যক্তি মোটরসাইকেলে চড়ে লাফ দিয়ে হোয়াইট হাউসের বাইরের বেড়া ডিঙ্গানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। তাকেও গ্রেফতার করা হয়েছে।
সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, লোকটিকে অবিলম্বে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি মামলা হবে।নাম প্রকাশে অনিচ্ছুক সিক্রেট সার্ভিসের এক কর্মকর্তা বলেন, লোকটির কাছ থেকে কোন অস্ত্র পাওয়া যায়নি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category