,

যমুনার ওপর দিয়ে বঙ্গবন্ধুর নামে রেলসেতু হবে: রেলমন্ত্রী

রাজশাহী প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু বহুমুখী সেতুর সমান্তরাল আরেকটি ডেডিকেটেড রেলসেতু নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।

রোববার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশন চত্বরে রাজশাহী-খুলনা রুটে নতুন ট্রেন আন্তঃনগর ‘কপোতাক্ষ এক্সপ্রেস’ সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী মুজিবুল হক সরকারের এ উদ্যোগের কথা জানান।

রেলমন্ত্রী বলেন, বতর্মান সরকার রেলওয়ে বান্ধব। আওয়ামী লীগ সরকারের আমলেই দেশের রেলওয়ে সেক্টরে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। তাই রেল যোগাযোগে আরো অভাবনীয় উন্নতি সাধনের লক্ষে একটি প্যারালাল রেলসেতু নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

মুজিবুল হক বলেন, জাপানি অর্থায়নে এই ব্রিজটি করা হবে। ইতোমধ্যেই আমরা এই সেতু নির্মাণের কাজ অনেকদূর এগিয়ে নিয়েছি। এরই মধ্যে কনসালটেন্ট নিয়োগ করা হয়েছে। খুব শীঘ্রই নির্মাণ কাজের টেন্ডার কল করা হবে। সেতুটি নির্মাণ শেষ হলে উত্তরাঞ্চল-পশ্চিমাঞ্চলের যাত্রীরা রেলের মাধ্যমে আরো বেশি করে সেবা পাবেন বলে উল্লেখ করেন মন্ত্রী।

রেলমন্ত্রী আরো বলেন, শুধু এখানেই নয়, চট্টগ্রামের দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ করা হবে। বিএনপির আমলে বহু রেলস্টেশন বন্ধ করে দেওয়া হয়েছিল। এ মাসে আমরা এক সাথে ৬০টি স্টেশন চালু করেছি। বাংলাদেশে যেখানে যেখানে রেল স্টেশন বন্ধ আছে, আগামী ৬ মাসের মধ্যে সমস্ত স্টেশন চালু করে দিব।

রেলমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আরো এক বছর নয় মাস মেয়াদ রয়েছে। যদি সময় পাওয়া যায়, তবে এসময়ের মধ্যে রেলওয়ের সব প্রকল্প বাস্তবায়ন সম্ভব হবে। তা সম্ভব হলে ২০১৮ সালের ডিসেম্বর হবে রেলওয়ের যুগান্তকারী উন্নয়নের বছর।

পশ্চিমাঞ্চল রেলওয়ে ব্যবস্থাপক খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আবদুল ওদুদ, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রেলওয়ে শ্রমিক লীগের সদর দপ্তর শাখার সভাপতি মোতাহার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অনুষ্ঠান শেষে মন্ত্রী মুজিবুল হক রাজশাহী-খুলনা-রাজশাহী রুটে চলাচলকারী ‘কপোতাক্ষ এক্সপ্রেস’ ট্রেনটিতে ভারত থেকে আনা লাল-সবুজ কোচের উদ্বোধন করেন। ১২টি বগি নিয়ে দুপুর সোয়া ২টায় ট্রেনটি রাজশাহী থেকে খুলনার পথে যাত্রা শুরু করে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category