,

জঙ্গি কানেকশন সন্দেহে আটক ৩

যশোর প্রতিনিধি: জঙ্গি কানেকশনের অভিযোগে যশোর সদর উপাজলার রুদ্রপুর মুক্তিযোদ্বা ডিগ্রি কলেজের অধ্যক্ষ তৈয়বুর রহমানের স্ত্রী, শ্যালিকাসহ তিনজনকে আটক করেছে যশোর কোতোয়ালি থানার পুলিশ।

শনিবার সন্ধ্যার দিকে শহরের শংকরপুর পশু হাসপাতাল এলাকার তাদের বাড়ি থেকে আটক করা হয় সেখান থেকে পুলিশ বেশ কিছু ইসলামী বই জব্দ করেছে। যা জিহাদী বই বলছে পুলিশ। একই সাথে সেখান থেকে জামায়াতে ইসলামীর বইও জব্দ করা হয়েছে। তৈয়বুর রহমান জামায়াতে ইসলামীর রুকন বলে পুলিশ জানিয়েছে।

আটককৃতরা হলেন অধ্যক্ষ তৈয়বুর রহমানের স্ত্রী মাইশা বিলকিস, শ্যালিকা নুসরাত পারভীন ও খুলনার কয়রা উপজেলার কাকমারচর গ্রামের আব্দুল জব্বারের ছেলে রবিউল ইসলাম। তিনি মাইশা বিলকিসের বোনের ছেলে।

কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আবুল বাশার মিয়া জানিয়েছেন, গোপন সূত্রে সংবাদ পেয়ে শংকরপুর পশু হাসপাতলের পেছনের তৈয়বুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ওই বাড়ি তল্লাশি করে বেশ কিছু জিহাদী বই উদ্ধার করা হয়েছে। একই সাথে জামায়াতে ইসলামীর কিছু ফরম উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জঙ্গি তৎপরতার সাথে তারা জড়িত।

এদিকে মাইশা বিলকিস জানিয়েছেন, তার স্বামী বিভিন্নস্থানে ওয়াজ মাহফিল করে থাকেন। সে কারণে ইসলামী বই থাকে বাড়িতে। গত শুক্রবার চাঁপাই নবাবগঞ্জ পুলিশ তার স্বামীকে আটক করেছে বলে জানতে পেরেছি। আটক রবিউল ইসলাম জানিয়েছেন, তিনি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শোয়েবনগর ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী। মাইশা বিলকিস তার খালা। খালার বাড়িতে এসে পুলিশের হাতে আটক হন তিনি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category