,

মুক্তিযোদ্ধা হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিনিধিঃ কুষ্টিয়ার দৌলতপুরে খবির উদ্দিন নামে এক মুক্তিযোদ্ধা হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।
সেই সাথে প্রত্যেককে আরো ৫ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত।
বুধবার বেলা ১২টায় কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক রেজা মো. আলমগীর হাসান এ রায় প্রদান করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।
ফাঁসির দন্ডদেশ প্রাপ্তরা হলেন সালাম শেখ (২২) জামেল মন্ডল (৩০) ও হামিদ মালথা (৩৫)।
কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১২ সালের ৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় জেলার দৌলতপুর উপজেলার গোয়াল গ্রামের মুক্তিযোদ্ধা খবির উদ্দিন প্রতিবেশী বজলুর রহমানের চরের মাঠে সেচের জন্য বৈদ্যুতিক মোটর চালু করতে বাড়ির বাইরে বের হন। ভোরবেলা স্থানীয়রা বৈদ্যুতিক মটরের পাশে গলায় মাফলার পেচানো অবস্থায় তার মৃতদেহ পরে থাকতে দেখে। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।
এ ঘটনায় নিহতের স্ত্রী উরজিনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে হত্যার সাথে জড়িতদের নাম বের হয়ে আসলে কুষ্টিয়া কোর্টে সালাম শেখ, জামেল মন্ডল ও হামিদ মালিথার নাম উল্লেখ করে পুনরায় আরেকটি মামলা দায়ের করেন।
স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ বিচারক তাদের ফাঁসির আদেশ দেন। পরে তাদের জেলা কারাগারে প্রেরণ করা হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category