,

২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভার নির্বাচন

মেহেরপুর প্রতিনিধি।। অবশেষে প্রতীক্ষার প্রহর শেষ হলো। ঘোষণা করা হলো মেহেরপুর পৌরসভা নির্বাচনের তফশীল। নাগরিকরা ফিরে পেলেন তাদের ভোটাধিকার।

সোমবার দুপুরে উপসচিব (নির্বাচন পরিচালনা-২) ফরহাদ আহামেদ খান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এ নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়। তফশীল অনুযায়ী আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

এর আগে ৩০ ডিসেম্বর বাংলাদেশের বিভিন্ন জেলার পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু দেশের কয়েকটি পৌরসভার মত সীমানা জটিলতার মামলায় আটকে যায় মেহেরপুর পৌরসভার নির্বাচন। পরে ৩১ অক্টোবর ভোট গ্রহণ জন্য নির্বাচনি তফশীল ঘোষণা করা হলেও একই কারণে আবারো নির্বাচন স্থগিত করা হয়।

এদিকে দুপুরে ই-মেইলে উপ-সচিব ফরহাদ আহম্মেদ খাঁন স্বাক্ষরিত তফসিলের কপি মেহেরপুর নির্বাচন অফিসে পৌঁছায়। তফসিল অনুযায়ী আগামী ২৭ মার্চ রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র বাছাই ২৯। প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ৫ এগ্রিল ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ এপ্রিল।

উল্লেখ্য, ইতিপূর্বে যে সকল প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করতে মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের নতুন করে মনোনয়ন তুলতে হবে না। তবে নতুন করে যে কোন ব্যক্তি নির্বাচনে প্রার্থী হতে পারবেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category