,

দৌলতপুরে সড়ক সংস্কার কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরের আল্লারদর্গা-রিফাইতপুর সড়ক সংস্কারের কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, চলতি অর্থবছরে স্থানীয় সরকার অধিদপ্তর কুষ্টিয়া, আল্লারদর্গা-রিফাইতপুর সড়কের নারায়নপুর হতে রিফাইতপুর বাজার পর্যন্ত প্রায় সোয়া দুই কিলোমিটার সড়ক সংস্কার ও প্রশস্তকরণের জন্য ৯৬ লক্ষ ৫৯ হাজার ৭৬৮ টাকায় দরপত্র আহবান করেন। সর্ব নিন্ম দরদাতা হিসাবে ঝিনাইদহের কাঞ্চননগর এলাকার নিশিত বসু ৯১ লক্ষ ৭৩  হাজার ৭৭৯ টাকায় কাজটি পান।

স্থানীয়রা জানান, ঠিকাদার সড়ক সংস্কারে নি¤œমাণের রাবিশ ইট ও বালি ব্যবহার করছেন। যার ফলে রাস্তাটি আবারো কয়েক মাসের মধ্যে ধ্বসে যাবে। এলাকাবাসী এব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদার/ প্রতিনিধি এবং উপজেলা প্রকৌশলীকে মৌখিকভাবে অভিযোগ করলেও তারা কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

সরেজমিনে দেখাযায় সড়ক সংস্কার কাজে ৩ নং ইট বা রাবিস ইট ও নি¤œমানের বালি ব্যবহার করা হচ্ছে। এ ব্যাপারে কথা বলার জন্য ঠিকাদার বা তার কোন প্রতিনিধিকে খুজে পাওয়া যায়নি। উল্লেখ্য ২০১৫-১৬ অর্থবছরেও ঐ সড়কটি প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে মেরামত করা হয়। এলাকাবাসী জানায়, সে সময় ঠিকাদার উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলীর সহায়তায় সংস্কার কাজে ব্যাপক অনিয়ম করায় সড়কটি কয়েক মাসের মধ্যে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। সড়ক সংস্কার কাজে অনিয়ম ও একই সড়ক পরপর দুই অর্থবছরে সংস্কার কিভাবে হচ্ছে জানার জন্য উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী জিল্লুর রহমানের সাথে কথা বলার চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে। তিনি টিএন্ডটি ল্যান্ডফোনও রিসিভ করেননি। জানতে চাইলে স্থানীয় সরকার অধিদপ্তর কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী সোহরাব আলী জানান, এ বিষয়টি তিনি দেখবেন বলে জানিয়েছেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category