,

আদিবাসীদের জীবনমান উন্নয়নে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মঞ্চ নাটক

ষ্টাফ রিপোর্টার: কুষ্টিয়ার মিরপুরে আদিবাসীদের জীবনমান উন্নয়নে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মঞ্চ নাটক প্রদর্শীত হয়েছে।
শুক্রবার বিকেলে উপজেলার সর্দ্দারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রঙ্গনে এ্যাকশন এইড বাংলাদেশের সহযোগিতায় ও আলো সংস্থার আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুরাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা এস.কে অধিকারী, মিরপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাশেদুজ্জামান রিমন, সাবেক আহবায়ক হুমায়ূন কবীর হিমু প্রমুখ।
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সুনিল কুমার দাস এবং আলো সংস্থার পরিচালক ফিরোজ আহম্মেদের যৌথ পরিচালনায় আদিবাসীদের জীবনমান উন্নয়ন নিয়ে লেখা নাটক “আলোর অভিযাত্রী” মঞ্চাস্থ করা হয়। নাটকে সুনিল কুমার দাস, সুজন কুমার ব্যাধ, লিপি আক্তার, মহিনী, বিকাশ, সঞ্জিত, চন্দন, পলাশ, সোনিয়া, আলো, অবুঝ ও রুপালী অভিনয় করে। আদিবাসীদের জীবনমান উন্নয়ন নিয়ে এ ধরনের অনুষ্ঠান থেকে সর্দ্দারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ভীড় জমায় বিভিন্ন বয়সের প্রায় পাঁচশতাধিক নারী-পুরুষ ও শিশুরা।  
উল্লেখ্যঃ আলো সংস্থা ১৯৯৪ সাল থেকে উপজেলার অবহেলিত আদিবাসী সম্প্রদায়দের নিয়ে কাজ করেছে। আদিবাসীদের জীবন মান উন্নয়নের জন্য বিভিন্ন সময়ে তারা বিভিন্ন সচেতনতা মূলক কাজ চালিয়ে যাচ্ছে।  

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category