,

কুষ্টিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

ষ্টাফ রিপোর্টার: ‘নারী পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’- এই প্রতিপাদ্য নিয়ে সারা দেশের ন্যায় কুষ্টিয়াতেও আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

এ দিনটি উদযাপন উপলক্ষ্যে বুধবার সকাল সাড়ে ১০টায় একটি র‌্যালি ও কুষ্টিয়া সদর উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বাংলাদেশ সিভিল সার্ভিস বিসিএস উইমেনস নেটওয়ার্ক প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা প্রশাসক মো. জহির রায়হান। এসময় তিনি বলেন, নারী শিক্ষার প্রসার ছাড়া নারী সমাজের ক্ষমতায়ন ও অধিকার নিশ্চিত করা সম্ভব নয়। পৃথিবীতে যা কিছু চিরকল্যাণকর অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর। আমাদের দেশে বর্তমানে এমন কোনো সেক্টর নেই যেখানে নারী অংশগ্রহণ নেই। আলোচনা সভার আগে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক প্রদক্ষিণ করে।

বিসিএস উইমেনস নেটওয়ার্কের আহবায়ক ও কুষ্টিয়ার স্থানীয় সরকারের উপ-পরিচালক আনারকলি মাহবুবের সভাপতিত্ব বিশেষ অতিথি কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক মুজিব-উল ফেরদৌস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইবাদত হোসেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা বেগম, জেলা সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক রোখসানা পারভীন প্রমুখ বক্তব্য দেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category