,

কর কমিশনারকে হত্যা: ৫ জনের ফাঁসি

ঢাকা অফিস: রাজধানীর রামপুরা এলাকায় সাবেক কর কমিশনার আবু তাহের হত্যা মামলায় ৫ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল ৪ -এর বিচারক আব্দুর রহমান সরকার এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলো নাসির, সোহেল, রাসেল সরকার, রুস্তম এবং আমির হেসেন। এদের মধ্যে রুস্তম পলাতক রয়েছে।

এছাড়াও মামলার অপর ৪ আসামির মধ্যে নূর আলম, মাসুমকে ১০ বছরের কারাদণ্ড এবং সেলিনা হোসেন ও নূর জাহানকে ২ বছরের কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানারও আদেশ দেন। মামলায় বাদি পক্ষের আইনজীবী মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৫ সালের ২ মার্চ রাতে রামপুরার নিজ বাসায় ঘুমাতে যান কমিশনার আবু তাহের। এ সময় তার ড্রাইভার নাসিরসহ অজ্ঞাতনামা কয়েকজন গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে আলমারির চাবি নিয়ে মোবাইল ফোন, স্বর্ণালংঙ্কার ও টাকা-পয়সা নিয়ে যান।

যাওয়ার সময় আবু তাহেরের ডান হাতের কব্জির রগ কেটে দেয়। ছেলে এটিএম আরিফুল হক খবর পেয়ে পরদিন সকালে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত তাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আবু তাহেরের ছেলে বাদী হয়ে রামপুরা থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় ২০১৬ সালের ৬ জানুয়ারি পুলিশ ড্রাইভার নাসিরসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় বিভিন্ন সময়ে ২৩ জন সাক্ষ্য প্রদান করেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category