,

ইবিতে শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থী বহিষ্কার, ভর্তি বাতিল

ইবি প্রতিনিধিঃকুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত এফ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনা প্রমাণ হওয়ায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার পাশাপাশি পুনরায় পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ ।
সোমবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ আসকারির সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।
বিশ^বিদ্যালের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান জানান, প্রশ্নফাঁসের কারণে ‘এফ’ ইউনিটের সম্বয়ক সহকারী অধ্যাপক নুরুল ইসলামকে সাময়িক বরখাস্ত, পরীক্ষা কমিটিতে দায়িত্ব পালনকারী অপর দুই শিক্ষক গণিত বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান এবং পরিসংখ্যান বিভাগের আলতাফ হোসেন রাসেলকে কারণ দর্শাতে নোটিশ দেয়া হয়েছে।
একই ঘটনায় এফ ইউনিট ভুক্ত ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদে ভর্তি হওয়া ১০০ শিক্ষার্থীর ভর্তি বাতিল করা হয়েছে। প্রশ্নফাঁসে জড়িত গণিত বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র মনোজিৎ মন্ডলকে আজীবন বহিষ্কার, এবং বিশ্ববিদ্যালয়ের দুই কর্মচারী আলাউদ্দিন আলাল ও সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
সোমবার অনুষ্ঠিত সিন্ডিকেটের ঐ সিদ্ধান্তে পিএইচডি সংক্রান্ত জটিলতায় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি মো. আসাদুজ্জামানকে তার পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category