,

সারাদেশে যান চলাচল শুরু

ঢাকা অফিস : নৌপরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানের আহ্বানের পর রাজধানীসহ সারা দেশে যান চলাচল শুরু হয়েছে।

যাত্রাবাড়ী ও সায়েদাবাদ থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস রাজধানী ছেড়ে যাচ্ছে। গাবতলী ও মহাখালী থেকেও বাস চলাচল করছে। বাস টার্মিনালগুলোতে টিকিট কাউন্টার খুলেছে।

বুধবার দুপুরে ঢাকা থেকে পাশ্ববর্তী জেলা মুন্সীগঞ্জ, গাজীপুর, নারায়নগঞ্জ, মানিকগঞ্জ, টাঙ্গাইলের উদ্দেশে বাস ছেড়ে গেছে। গুলিস্তানে কথা হয় নারায়ণগঞ্জের বাসিন্দা সুমন দাসের সঙ্গে। তিনি বলেন, গুলিস্তান থেকে বিভিন্ন রুটে গাড়ি ছেড়ে গেছে। আমি উৎসব পরিবহনের টিকিট সংগ্রহ করে নারায়ণগঞ্জ যাচ্ছি।

উৎসব পরিবহনের সুপারভাইজার রহমত আলী বলেন, বুধবার দুপুর ৩টা থেকে গাড়ি চলছে। যাত্রীর প্রচুর চাপ। ১০ মিনিট পর পর গাড়ি ছেড়ে যাচ্ছে। নির্ধারিত ভাড়াই নিচ্ছি। আমরা কারো কাছ থেকে বাড়তি টাকা নিচ্ছি না।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও ঢাকা সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ  বলেন, সারা দেশে বাস চলাচল শুরু হয়েছে। রাজধানীর বিভিন্ন রুটে বাস চলার পাশাপাশি গুলিস্তান, সায়েদাবাদ, মহাখালী, গাবতলী থেকে বিভিন্ন জেলার উদ্দেশে যাত্রীবাহী বাস ছেড়ে গেছে।

উল্লেখ্য, সড়ক দুর্ঘটনায় প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন মানিকগঞ্জের আদালত। এই রায়ের প্রতিবাদে গত রোববার ভোর ৬টা থেকে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়, যা মঙ্গলবার ভোর ৬টা থেকে দেশব্যাপী পালিত হচ্ছে। গত ২৭ জানায়ারি রাতে শ্রমিক ফেডারেশনের নেতারা সারা দেশে যানবাহন চালানোর আহ্বান জানান। বুধবার দুপুরে পরিবহন ধর্মঘট প্রতাহার করা হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category