,

মিরপুরে সেরা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হলেন আহসান উল হক খান চৌধুরী

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ উপলক্ষে মিরপুর উপজেলার সেরা প্রতিষ্ঠান প্রধান (কলেজ) হিসেবে নির্বাচিত হয়েছেন মীর আব্দুল করিম কলেজের অধ্যক্ষ আহসান উল হক খান চৌধুরী।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমূখি অবদান রাখার কারণে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ উদযাপন কমিটি মিরপুর উপজেলা শাখা তাকে উপজেলার সেরা প্রতিষ্ঠান প্রধান (কলেজ) নির্বাচিত করেন।

অধ্যক্ষ আহসান উল হক খান চৌধুরী ১৯৬৫ সালের ২রা মে মিরপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের বাজারপাড়া গ্রামের ঐতিহ্যবাহী চৌধুরী পরিবারে জন্মগ্রহণ করেন।

তার দাদা বেগমাবাদ পরগনার জমিদার মশাররফ হোসেন খান চৌধুরী, বাবা বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার আশরাফ উল হক খান চৌধুরী। আহসান উল হক খান চৌধুরী ১৯৮০ সালে মিরপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি, ১৯৮২ সালে আমলা সরকারী কলেজ থেকে এইচ এস সি ও পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ১লা জানুয়ারি ১৯৯৪ সালে মিরপুর মাহমুদা চৌধুরী কলেজে প্রভাষক হিসেবে চাকুরী জীবন শুরু করেন।

অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে প্রভাষক হিসেবে দায়িত্ব পালন কালীন ২০০৩ সালের ১৩ এপ্রিল দেশবরেণ্য কুটনিতিক রাষ্ট্রদূত এম এম রেজাউল করিম কর্তৃক প্রতিষ্ঠিত মীর আব্দুল করিম কলেজে অধ্যক্ষ পদে নিয়োগ প্রাপ্ত হয়ে অদ্যাবধি সততা, যোগ্যতা ও মননশীলতার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি দেশ ও বিদেশ থেকে শিক্ষার মান উন্নয়ন ও প্রশাসনিক বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। বর্তমানে কলেজটিতে মানবিক, বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও এইচএসসি(বিএম) শাখায় প্রায় ৬০০ ছাত্র-ছাত্রী অধ্যয়ন করছে।

প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ লেখাপড়ার পাশাপাশি সহপাঠ্যক্রমিক ও শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সাথে ভাল ফলাফল অর্জন করে আসছে।

কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে বন্ধুত্ব ও ¯েœহাস্পদ সম্পর্ক বজায় রেখে প্রতিষ্ঠান পরিচালনা করায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। অধ্যক্ষ হিসেবে দায়িত্ব ভার গ্রহণ করার পর থেকে শিক্ষার মান ও পড়াশোনা বান্ধব পরিবেশ তৈরী করে প্রতিষ্ঠানটিকে মিরপুর উপজেলার অন্যতম সেরা বিদ্যাপিঠ হিসেবে পরিগনিত করেছেন।

এলাকা তথা মিরপুর উপজেলার শিক্ষার মান উন্নয়নে অধ্যক্ষ মহোদয় নিরলস কাজ করে যাচ্ছেন। পাশাপাশি পত্রপত্রিকায় তিনি নিয়মিত কলাম, কবিতা ও প্রবন্ধ লিখে থাকেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category