,

কুষ্টিয়ায় পরিবহন ধর্মঘটে স্থবির ইবি

কুষ্টিয়া প্রতিনিধিঃ খুলনা বিভাগীয় পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট দ্বিতীয় দিনের মত চলছে। আর পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও স্থবির হয়ে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।
আজ সোমবার বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। তবে আংশিক প্রশাসনিক কার্যক্রম সচল রয়েছে।
প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন সড়ক দুর্ঘটনায় নিহতের মামলায় চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের বাসচালক জামির হোসেনকে গত ২২ ফেব্রুয়ারি যাবজ্জীন কারাদন্ড দেন মানিকগঞ্জ জেলা আদালত।
এরই প্রতিবাদে ২৬ ফেব্রুয়ারি রোববার থেকে খুলনা বিভাগের ১০ জেলায় সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। পরিবহন ধর্মঘটে পুরো খুলনা বিভাগের যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। পরিবহন শ্রমিকদের ডাকা এই ধর্মঘটের প্রভাব পড়েছে পরিবহন নির্ভর ইসলামী বিশ্ববিদ্যালয়েও।
গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের কোনো একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম অনুষ্ঠিত হয়নি। তবে সোমবার কুষ্টিয়া থেকে শুধুমাত্র ক্যাম্পাসের নিজস্ব পরিবহনগুলো ছেড়ে আসায় আংশিকভাবে চলেছে প্রশাসনিক কার্যক্রম। কিন্তু সোমবারও ঝিনাইদহ থেকে ক্যাম্পাসের উদ্দেশে কোনো বাস ছেড়ে না আসায় সেখানে অবস্থানকারী কোনো শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ক্যাম্পাসে আসতে পারেনি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপা বিশ্বাস ও রবিউল হোসেন জানান, এমনিতেই সেশনজটের যাতাকলে পিষ্ট হচ্ছি। অনাকাঙ্ক্ষিত এ ছুটি সেশনজটকে আরো বাড়িয়ে তুলবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করবে বলে আশা করছি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন জানান, কুষ্টিয়ার পরিবহন শ্রমিক নেতারা বাস চলাচলের বিষয়ে পজিটিভ থাকলেও ঝিনাইদহের পরিবহন শ্রমিক নেতারা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত কোনোভাবেই বাস চালাতে রাজী নয়। তবে আশা করা যায় বিষয়টি খুব দ্রুত সমাধান হবে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category