,

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: বিএনপি নেতার ছেলে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ সাবেক বিএনপি নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীকে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উসকানি দেওয়ার অভিযোগে দায়ের করা একাধিক মামলায় গ্রেফতার করেছে পুলিশ।
বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট এর সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ তাকে গ্রেফতার করে।
কাউন্টার টেরোরিজমের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
এ সময় তার কাছ থেকে ফেসবুক ব্যবহার করার কাজে ব্যবহৃত সিম, মোবাইল ও ম্যাক বুক ল্যাপটপ উদ্ধার করা হয়। একই সঙ্গে তার ফেসবুক আইডিগুলোও জব্দ করা হয়।
ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট এর সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম কয়েকদিন ধরে পরিচালিত অনলাইন গোয়েন্দা তৎপরতার মাধ্যমে ইরাদ সিদ্দিকীর সন্ধান পায়।
ইরাদ সিদ্দিকীর বিভিন্ন সময় মেয়র চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী, জামিনদার চৌধুরী, ইরাদ আহমেদ সিদ্দিকী এবং ইরাদবেরি ফিন নামে ফেসবুকে আইডি খুলে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও সরকার নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ ও অশ্লীল মন্তব্য করেন তিনি। তার ফেসবুক পোস্টে ভারতবিরোধী বক্তব্য ও রাষ্ট্রবিরোধী মন্তব্য বিদ্যমান। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি নিজেকে ঢাকার ‘শ্যাডো মেয়র’ বলে পরিচয় দেন। তিনি বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীও ছিলেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category