,

খোকসার শিশুদের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন

খোকসা প্রতিনিধিঃ শিশু শিক্ষার্থীদের নির্বাচনি উত্তর হাতে কলমে প্রশিক্ষণার্থে বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন। তারই অংশ হিসাবে কু্ষ্টিয়া জেলার খোকসা উপজেলার ৮৭ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হল এ নির্বাচন।

খোকসা উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি মোঃ আবু হানিফ জানান, ৩য় ৪র্থ ও ৫ ম শ্রেনীর ৮৭ টি সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রায় ১৫ হাজার শিক্ষার্থী ভোটার প্রায় ১ হাজার প্রার্থীর মধ্যে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে উপজেলায় ৬০৯ জন স্টুডেন্টস কাউন্সিলর নির্বাচিত করেছে। জাতিয় নির্বাচনের আদলে ক্ষুদে শিক্ষার্থীর এ নির্বাচনে কোমতি ছিলনা কোন কিছুতে ।

নির্বাচন কমিশনার থেকে শুরু করে পোলিং অফিসার ও আনসার সদস্য সহ গোপন ভোট কেন্দ্রে ভোট দেওয়া ব্যালট বক্স ইত্যাদি সবই ছিল স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে। সকাল ১০ টা থেকে ভোট গ্রহন শুরু করে একটানা বেলা ১ টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়। স্ব স্ব স্কুলের ক্ষুদে শিক্ষার্থীগণ তাদের নেতা নির্বাচিত করতে পেরে আনন্দিত। অনেকে আবার হেরে মন খারাপ করে বিদ্যালয়ের কোনায় বসে থাকতে দেখা গেছে।

শিশুতোষ বিকাশে গনতন্ত্র বিকাশে একদিকে যেমন গণতন্ত্র চর্চার পথসুগম হয়, অপরদিকে শিশু মনের দ্বীধা বিভক্ত হয়ে অন্যদিকে ধাবিত না হয় সেদিকে খেয়াল রাখার পরামর্শ দেন শিশুদের অভিভাবকগণ। খোকসা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণ বলেন, কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ছাড়ায় প্রথমবারের মতো স্টুডেন্টস কাউন্সিল ২০১৭ গঠন করতে পেরে আমরা আনন্দিত।

এ বিষয়ে জানার জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে গিয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কে তার দপ্তরে পাওয়া যায়নি। তবে অফিস সহকারি বলেন মোট ভোটারদেন সঠিক তালিকা আমাদের কাছে নাই।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category