,

আবারো ইবি’র উপ-উপাচার্য ড. শাহিন

ইবি প্রতিনিধি: আবারো কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-উপাচার্য হিসেবে অধ্যাপক ড. শাহিনুর রহমান। তিনি দ্বিতীয় বারের মতো নিয়োগ পেলেন। এর আগে একই পদে ৪ বছরের জন্য দায়িত্ব পালন করে ২০ ফেব্রুয়ারি মেয়াদ পূর্ণ করেন তিনি।
রাষ্ট্রপতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট আবদুল হামিদ তাকে আবারো ৪ বছরের জন্য এই পদে নিয়োগ দিয়েছেন বলে জানা গেছে।
বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি বিশ্ববিদ্যালয়-১ এর সহকারী সচিব আবদুস সাত্তার মিয়া স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তার মাধ্যমে এসব তথ্য জানা যায়।
ফ্যাক্স বার্তায় বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ (সংশোধিত আইন, ২০১০ এর ১১(ক) (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. শাহিনুর রহমানকে দ্বিতীয় মেয়াদে উপ উপাচার্য হিসেবে নিয়োগ দিতে সম্মত হয়েছেন। এই নিয়োগ ড. শাহিনুর রহমানের যোগদানের দিন থেকে কার্যকর হবে বলেও ফ্যাক্স বার্তায় উল্লেখ রয়েছে।
এর আগে ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য হিসেবে যোগদান করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এই অধ্যাপক।
তিনিই প্রথম ইসলামী বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন প্রশাসক হিসেবে ৪ বছরের মেয়াদ পূর্ণ করেন। এর আগে এই বিশ্ববিদ্যালয়ের ১১ জন উপাচার্য ও ১জন উপ উপাচার্যের কেউই তাদের মেয়াদ পূর্ণ করতে পারেননি বলে জানা গেছে।
এর আগে তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সভাপতি, খুলনা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগেও শিক্ষকতা করেন ড. শাহিন।
নিয়োগের বিষয়ে ড. শাহিনুর রহমান বলেন, ‘আমি বিগত দিনের মতো সততা এবং নিষ্ঠার সঙ্গে সরকারের দেওয়া দায়িত্ব পালন করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মানকে সমুন্নত রাখার জন্য কাজ করে যাবো।’
একইসঙ্গে দ্বিতীয় মেয়াদে তাকে আবারো উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়ায় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category