,

দৌলতপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

দৌলতপুর সংবাদদাতা: কুষ্টিয়ার দৌলতপুরে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্থানীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য নিবেদন, র‌্যালি ও আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।
একুশের প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে উপজেলা প্রশাসন। এরপর বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ পর্যায়ক্রমে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করেন।
মঙ্গলবার একুশের সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌফিকুর রহমানের নেতৃত্বে উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌফিকুর রহমানের সভাপতিত্বে এ আলোচনায় অংশ নেন সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম, দৌলতপুর থানার ওসি আহমেদ কবীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারুক আহমেদ প্রমুখ। বক্তারা রক্তস্নাত একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার জন্য সবার প্রতি আহবান জানান। এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category