,

তেলবাহি জাহাজে অগ্নিকাণ্ড, আহত ৪

বরিশাল প্রতিনিধি: বরিশালের কীর্তনখোলা নদীতে তেলবাহি ট্যাংকার এমটি এ্যাংকরএজের ইঞ্জিনরুমে অগ্নিকাণ্ডে ৪ নাবিক অগ্নিদগ্ধ হয়েছেন। শনিবার রাত সাড়ে ৭টায় চাঁদমারী খেয়াঘাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধরা হলেন- ট্যাংকারটির গ্রিজার হুমায়ুন কবির (৫২), সেকেন্ড ড্রাইভার মো. নাজমুল (৪২), চিফ ইঞ্জিনিয়ার মো. শহীদুল (৪৫) ও লস্কর আবু সুফিয়ান (২৫)। আহতদের উদ্ধার করে শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে প্রথম তিন জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের রেজিস্ট্রার ডা. মো. শাহীন।

জানা যায়, ১৫ ফেব্রুয়ারি তেলবাহি ট্যাংকারটি চট্টগ্রাম থেকে সাড়ে ৯ লাখ মিটার পেট্রোল ও ডিজেল নিয়ে বরিশালে যমুনা ডিপোর উদ্দেশ্যে রওয়ানা হয়। শনিবার ট্যাংকারটি কীর্তনখোলা নদীর চাঁদমারী এলাকায় নদীর মধ্যে নোঙ্গর করে। ঘটনার সময় যমুনা ওয়েল কোম্পানির ডিপোতে যাওয়ার জন্য চালু করলে ইঞ্জিনরুমে বিকট শব্দ হয়ে আগুন ধরে যায়। এ সময় ট্যাংকারে থাকা ১১ নাবিকের মধ্যে ৪ জন অগ্নিদগ্ধ হন।

ঘটনাস্থল পরিদর্শন করে নগর পুলিশের মুখপাত্র ও গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মো. ফরহাদ সরদার জানিয়েছেন, দমকল বাহিনীর সাথে কথা বলে তারা প্রাথমিকভাবে মনে করছেন ইঞ্জিন চালু করার সময় ক্রটি থেকেই এই দুর্ঘনার সৃষ্টি। দুর্ঘটনা প্রকৃত কারণ উদ্ঘাটনে চেষ্টা করছেন তারা।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category