,

আফগানিস্তানে পাকিস্তানের অভিযানে কয়েক সন্ত্রাসী নিহত

আন্তর্জাতিক ডেস্ক : সীমান্তের ওপারে আফগানিস্তানে সন্ত্রাসীদের জঙ্গি আস্তানায় পাকিস্তানের সৈন্যরা শুক্রবার অভিযান চালিয়েছে। এতে জামাত-উল-আহরারের শীর্ষস্থানীয় এক কমান্ডারসহ কয়েকজন সন্ত্রাসী নিহত হয়।

পাকিস্তানি সেনাবাহিনী কোথায় এই হামলা চালিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। তবে টেলিভিশনে প্রচারিত সংবাদে বলা হয়, পাকিস্তানের উপজাতীয় শাসিত অঞ্চলের মোহাম্মদ ও খাইবার এলাকার ওপারে এই অভিযান চালানো হয়।

আফগান কূটনীতিকদের পাকিস্তানি সামরিক বাহিনী ডেকে এনে সন্ত্রাসীদের একটি তালিকা ধরিয়ে দেওয়ার কয়েক ঘণ্টা পর এই অভিযান চালানো হয়। পাকিস্তানি এলাকায় হামলা চালানোর জন্য এই সন্ত্রাসীরাই দায়ী বলে সেনাবাহিনী অভিযোগ করছে।

তালিকাটি হস্তান্তর করে সেনাবাহিনী পাকিস্তানে হামলার জন্য দায়ী সন্ত্রাসীদের ওপর দমন অভিযান চালাতে আফগানদের অনুরোধ করে। জিও নিউজ জানায়, অভিযানে নিহতদের মধ্যে জামাত-উল-আহরারের ডেপুটি কমান্ডার আদিল বাছা রয়েছে।

লাহোরে বোমা হামলা চালানোর জন্য জামাত-উল-আহরার দায় স্বীকার করেছে। হামলায় পাঞ্জাব পুলিশের দুই কর্মকর্তাসহ ১৩ ব্যক্তি নিহত হন।

বৃহস্পতিবার একটি মসজিদে আত্মঘাতী হামলায় নারী ও শিশুসহ প্রায় ৮০ জন নিহত হয়। সেনাপ্রধান কামার বাজওয়া এই হামলার প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেন।

এ সপ্তাহে পাকিস্তানজুড়ে কয়েকটি সন্ত্রাসী হামলায় বহু মানুষ প্রাণ হারায়। এসব হামলার জন্য ইসলামাবাদ কাবুলকে দায়ী করে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানায়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category