,

বিসিএস লিখিত পরীক্ষায় বহিষ্কার ৩, কারাগারে ১

নিজস্ব প্রতিবেদক ঃ ৩৭তম বিসিএস লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন ও জালিয়াতির কারণে তিন পরীক্ষার্থীকে বহিষ্কার ও অপর এক পরীক্ষার্থীকে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার বাংলাদেশ সরকারি কর্মকমিশন থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার (১২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষায় পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বনের জন্য তিনজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

ওই দিন ঢাকার রাজধানী উচ্চ বিদ্যালয় থেকে মো. আলম মিয়া নামের একজন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়। তিনি ৩৭তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অকৃতকার্য হন। প্রবেশপত্রে নিজের রেজিস্ট্রেশন নম্বর পরিবর্তন করে প্রিলিমিনারি টেস্টে পাস করা অন্য একজন পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ করে পরীক্ষা দিতে এলে পরীক্ষা কেন্দ্রে তাকে আটক করা হয়।

আটকের পর ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তার জবানবন্দি ও সাক্ষ্য গ্রহণ করে দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ১৫ দিনের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়ে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করেন। দণ্ডপ্রাপ্ত ভুয়া পরীক্ষার্থী মো. আলম মিয়ার বাড়ি বগুড়া জেলার সোনাতলা উপজেলায়।

একইদিন ঢাকা কেন্দ্রে হাজী আশরাফ আলী হলের দুজন পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের জন্য হল থেকে বহিষ্কার করা হয়।

এছাড়া ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পরীক্ষায় রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী কেন্দ্রে অসদুপায় অবলম্বনের জন্য মো. রুবেল হক নামে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category