,

যে ভুলগুলো নারীরা বরাবরই করে

লাইফস্টাইল ডেক্স: ভুল! কে না করেন? ভুল কম বেশি সবাই করে থাকেন। তবে নারীরা কমন কিছু ভুল সব সময়ই করে থাকেন। যে ভুলগুলো আসলে ভুল নয়, বলতে পারেন অলসতা। আর সেসব অলসতার কারণে তারা কিছু কিছু ভুল করে থাকেন যা সত্যি অবাক করার মত। তাহলে আসুন দেখে নিই নারীরা কোন ভুলগুলো বেশি করে থাকেন?

● ৭ থেকে ১০ ঘন্টা পর্যন্ত একজন নারীকে ঘুমানো উচিৎ। অথচ তারা তা না করে ৫ থেকে ৬ ঘণ্টা ঘুমিয়ে থাকেন। যা তাদের শরীর ও মননের জন্য মারাত্মক ভুল। ● প্রতিটি মানুষের প্রতিদিন অন্তত চার লিটার করে পানি পান করা উচিৎ। অথচ নারীরা পানি পান করতেই চান না। তারা প্রতিদিন গড়ে দুই থেকে আড়াই লিটার পানি পান করে থাকেন।

● শরীরটাকে ফিট রাখতে কে না চায়? পুরুষ নারী সবাই চান শরীরটা ফিট থাকুক। আর এই ফিট থাকার জন্য ব্যায়াম করতে গিয়ে অনেক নারীই দরকারের থেকে বেশি ব্যায়াম করে ফেলেন। আবার অনেকে আছেন এক্সারসাইজ একেবারেই করেন না।করা হয়তো প্রয়োজন। কিন্তু জিমের ধারপাশ ঘেঁষেন না অনেকেই।

● অফিসে পর্যাপ্ত পরিমাণ সময় দিতে চান না অনেকে। কিন্তু এক্ষেত্রে নারীরা ব্যতিক্রম। তারা সাধারণত ৮-৯ ঘণ্টা অফিসে কাটান। ভারতীয় কর্মরতা মহিলারা গড়ে ৯ ঘণ্টার বেশি কাটান।

● নারীরা বরাবরই ছোটখাটো সমস্যাগুলো এড়িয়ে যায়। যেমন শরীর নিয়ে ছোটখাটো সমস্যাগুলি গড়ে প্রায় সব নারীই এড়িয়ে যান। যার ফলে এই ছোটখাটো সমস্যাগুলোই পরে অনেক বড় আকার নেয়।

● ঠিকঠাক মতো নারীরা খেতে চান না। এটা যেন তাদের একটা মহারোগ। আবার কেউ কেউ ডায়েট করতে গিয়ে না খেয়ে থাকেন।

● বিয়ে করা- প্রায় বেশিরভাগ নারীকেই বলতে শোনা যায়, ‘বিয়ে করার পরে জীবনটার বারোটা বেজে গেল!’

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category