,

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে অর্থ দাবির অভিযোগ

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর মনোহরদীতে তালিকাভুক্ত মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইকালে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। রবিবার এমন অভিযোগ করেছেন উপজেলারচর আহম্মদপুর গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল মতিন ও উপজেলার হাফিজপুর গ্রামের মুক্তিযোদ্ধা মো. সাফিউদ্দিন।

তারা জানান, উপজেলার হাফিজপুর গ্রামের শরিফুল ইসলাম শাকিল নামের এক ব্যক্তি সাংবাদিক ও উকিল পরিচয় দিয়ে তাদের কাছ থেকে অর্থ আদায়ের পায়তারা করে।

মুক্তিযোদ্ধা আব্দুল মতিন জানান, শাকিল সাংবাদিক পরিচয় দিয়ে তার সাথে দেখা করেন এবং শিগগিরই মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই করা হবে এমন তথ্য জানায়। যাচাই-বাছাইকালে মুক্তিযোদ্ধা মতিনের নাম ঠিক রাখতে ১০ হাজার টাকা দাবি করে। আর টাকা না দিলে মতিনের নাম মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ দেয়া হবে বলে জানায়।

তিনি আরো জানান, টাকা না দেয়ায় দুই দিন পর তার ফেসবুক ইনবক্সে একটি প্রতিবেদন পাঠায় এবং তাকে ফোন দেয় শাকিল। পরে বিষয়টি তিনি পুলিশকে অবগত করেছেন।

উপজেলার হাফিজপুর গ্রামের মুক্তিযোদ্ধা মো. সাফিউদ্দিন জানিয়েছেন, শাকিল গত দুই বছর ধরে তাকে সাংবাদিক ও উকিল পরিচয় দিয়ে হয়রানি করে যাচ্ছেন। এক পর্যায়ে প্রতিবাদ করায় শাকিল মন্ত্রণালয়ে যোগাযোগ করে সাফিউদ্দিনের যুদ্ধাহত মুক্তিভাতা বন্ধ করে দেয়। পরে বিষয়টি তিনি স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত শরিফুল ইসলাম শাকিলের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার মোবাইলে ফোনটি বন্ধ পাওয়া গেছে।

পরে বিষয়টি জানতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শহীদের সাথে যোগাযোগ করা হলে তিনি বিবার্তাকে বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি এখন মিটিংয়ে আছি। এরপর তিনি মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category