,

প্রধানমন্ত্রীর সই জাল, নারী আটক

ঢাকা অফিস: প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর নকল করার দায়ে এক নারীকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাকে শের ই বাংলা নগর থানায় রাখা হয়েছে। রবিবার বিকালে শের-ই-বাংলা নগর থানার এসআই আলিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

এসআই আলিয়া জানান, হাছিনা বেগম (৬৫) নামে এক নারী একটি ডিও লেটারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর জাল করেন যা শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে আসে। তারা থানায় খবর দিলে একটি মোবাইল টিম গিয়ে হাছিনা বেগমকে আটক করে নিয়ে আসেন। এ বিষয়ে এখনো থানায় মামলা হয়নি।

জানা গেছে ওই মহিলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর জাল করে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে একজনকে ভর্তি নিতে চিঠি দিতে গিয়ে ধরা পড়েন। এমনকি তিনি প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনের বাবুর্চির একটি জাল পরিচয়পত্রও বানিয়েছেন।

গত ১৫ ডিসেম্বর প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার মনজিলা ফারুকের সই করা একটি চিঠি আসে বিশ্ববিদ্যালয়ে। তাতে বলা হয় ভর্তি পরীক্ষায় ৩৯০৪৭ নম্বর রোলধারী ফাহিম জাহান দৃষ্টি প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার মনজিলা ফারুকের সুপরিচিত এবং নিকটাত্মীয়। দৃষ্টিকে ২০১৬-১৭ সেশনের ভর্তি করাতে সুপারিশ করা হয় ওই চিঠিতে।

কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই ছাত্রীকে ভর্তির জন্য উদ্যোগ না নেওয়ার পর একই চিঠি পরে আবারও একবার পাঠানো হয় ফ্যাক্স করে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামাল উদ্দিন আহম্মেদ বলেন, ‘চিঠির ভাষাগত দুর্বলতাও আমাদের চোখে পড়ে। এ জন্য আমাদের সন্দেহ হয়। আর আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে খোঁজ খবর নেয়ার চেষ্টা করি।’ এর মধ্যেই গত ২৩ জানুয়ারি আরও একটি ফ্যাক্স আসে বিশ্ববিদ্যালয়ে যেটিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগো, প্রধানমন্ত্রীর নাম ও তার হুবহু সই রয়েছে।

খোঁজ নিয়ে যানা যায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এমন কোনো চিঠি পাঠানো হয়নি। এর মধ্যে রোববার হাছিনা বেগম নামে ওই নারী আবার বিশ্ববিদ্যালয়ে এসে দৃষ্টিকে ভর্তির চাপ দেন। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে আটক করে পুলিশে খবর দেয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category