,

হ্যাপি প্রমিজ ডে

লাইফস্টাইল ডেস্ক: ভালোবাসার সপ্তাহ শুরু হয়েছে ফেব্রুয়ারির সাত তারিখ থেকে, যা শেষ হবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের মাধ্যমে। ভালোবাসা সপ্তাহে ৭ ফেব্রুয়ারি রোজ ডে, ৮ ফেব্রুয়ারি প্রোপোজ ডে, ৯ ফেব্রুয়ারি চকলেট ডে, ১০ ফেব্রুয়ারি টেডি ডে পেরিয়ে আজ ১১ ফেব্রুয়ারি হলো প্রমিজ ডে।

আর সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এই প্রতিশ্রুতি। প্রেমের শুরু থেকে শেষ দিন পর্যন্ত অনেক কিছু বদলালেও প্রতিশ্রুতিগুলো কিন্তু থেকেই যায়। তাই ভালেন্টাইন’স ডে পঞ্জিকার সব থেকে সুন্দর দিন বোধ হয় আজই।

কারণ ভালোবাসা হলো জন্ম জন্মান্তরের। তাই এ দিনটি উপলক্ষে দুজনে মিলে কিছু কিছু বিষয়ে নতুন করে প্রমিজ করতেই পারেন। যে প্রমিজ বা ওয়াদা শুধু এই সপ্তাহের মধ্যেই সীমাবদ্ধ থাকবে তা নয়। কমিটমেন্ট বছর জুড়েই থাক। একে-অপরের প্রতি। এতে করে দুজনের ভালোবাসা আরো মজবুত হবে এবং আগামী দিনগুলো ভালোবাসায় পরিপূর্ণ থাকবে।

আবার সম্পর্কের একমাত্র শুভ দিনও বলতে পারেন ১১ ফেব্রুয়ারিকে। যখন দামি দামি উপহার দিয়ে দেয়া যায়, এক পয়সাও খরচ না করে। কারণ কথাতেই তো রয়েছে- ‘মুখের কথায় পয়সা লাগে না।’ এক গোছা গোলাপ দিলে শুকিয়ে যাবে, ডায়মন্ড রিং চুরির ভয় রয়েছে। কিন্তু প্রতিশ্রুতি দিন বিনা পয়সায়। শুকিয়ে যাতে না যায় তার যত্ন নিতে পারবেন আপনিই। প্রতিশ্রুতিদাতা ছাড়া আর কেউ তো চুরিও করতে পারে না এই মহাধন।

ভালোবাসা আদায় করার জন্য প্রমিজ করার সময়ে একদম কার্পণ্য করতে নেই। এক দমে দিয়ে দিন এক গোছা প্রতিশ্রুতি- তোমায় অনেক অনেক ভালোবাসব। বিপদের মুখে তোমায় ফেলে কোত্থাও যাব না। সুখে-দুখে সব সময়ে তোমার পাশে থাকব। তোমায় কখনও কষ্ট দেব না। ইত্যাদি, ইত্যাদি।

তবে ভালোবাসা কোনো দিন ধরে হয় না। বছরের প্রতিটি দিন ভালোবাসার। প্রতিটি সময় ভালোবাসার। ঠিক তেমনি ভালোবাসার দিন ১৪ ফেব্রুয়ারি ধরেও সারাবছর আমরা ভালোবাসায় নিমজ্জিত থাকি। একে অপরের প্রতি বিশুদ্ধ বিশ্বাস, প্রচণ্ড আস্থা ও নির্ভরতা নিয়ে বেঁচে থাকতে ভালোবাসি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category