,

মিরপুরে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ার মিরপুরে আলো স্বেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থার উদ্যোগে ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণের ৪র্থ, ৫ম ও ষষ্ঠ ব্যাচের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে আলো সংস্থার প্রধান কার্যালয়ে প্রশিক্ষণ সমাপণী অনুষ্ঠানে সংস্থার সভাপতি অধ্যাপক আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রিমন।

এতে বিশেষ অতিথি ছিলেন লতা সংস্থার সভাপতি অধ্যাপক আব্দুস সালাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে আলো সংস্থার নির্বাহী পরিচালক ফিরোজ আহাম্মেদ বলেন, যাদের কম্পিউটার প্রশিক্ষণ গ্রহণের ইচ্ছা আছে কিন্তু আর্থিক অস্বচ্ছলতার কারনে প্রশিক্ষণ গ্রহণ করা সম্ভব হয় না, তাদের জন্য বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন কোর্স চলমান আছে। ৫ টি কম্পিউটার এর মধ্যে প্রতিব্যাচে ৫ জন করে মোট ৩ টি ব্যাচে তিন মাস মেয়াদী কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হয়। শুধুমাত্র শুক্রবার ও সরকারী ছুটি ব্যতীত প্রতিদিন প্রশিক্ষণ চলমান থাকে। প্রশিক্ষণ সমাপণী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীগণ জানান, পূর্বে কম্পিউটার সম্বন্ধে আমাদের কোন ধারণা ছিল না এবং কম্পিউটারে হাত দিতে আমাদের মধ্যে ভীতি কাজ করত। কিন্তু প্রশিক্ষণ গ্রহণের পর বিভিন্ন প্রেগ্রাম সম্পর্কে অনেক বিষয় জানতে পেরেছি। প্রশিক্ষণার্থীগণ বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন ও আলো সংস্থাকে সাধুবাদ জানান। এ সময়ে অন্যান্যের মধ্যে আমাদের সময়’র ইবি প্রতিনিধি জারজিস আল্ মাহমুদ, আলো সংস্থার স্টাফ ফারুক হোসেন, মাহফুজুর রহমান, আব্দুস সাহেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category