,

প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ক মতবিনিময় সভা

এস.এম. সম্রাট: কুষ্টিয়ায় টেকসই উন্নয়ন লক্ষ্য মাত্রা ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ক এক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ১০টায় কম্পন জেলা প্রতিবন্ধী ফেডারেশন ও এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আয়োজনে সদর উপজেলার জেলা শিল্পকলা একাডেমি সভা কক্ষে এ মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে কম্পন জেলা প্রতিবন্ধী ফেডারেশনের সভাপতি জেদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ-পরিচালক আনার কলি মাহাবুব।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদিন, সিভিল সার্জন শামীম সিদ্দিক, সহকারী শিক্ষা অফিসার বেলাল হোসেন, হাটশ হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.সম্পা মাহমুদ, জেলা সমাজ সেবা কার্যালয়ের রেজিস্ট্রেশন অফিসার কাজী কাদের ফজলে রাব্বি, প্রতিবন্ধী সেবা ও সাহায্য সংস্থার প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা বাবলু রহমান প্রমুখ।
এসময় বক্তারা বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা আমাদের সমাজের বোঝা নয় বরং তারাও দেশ গড়ার কারিগর শুধু প্রয়োজন একটু সহানুভূতি। প্রতিবন্ধীরা আমাদের সমাজের এক অংশ তাদের কে বাদ দিয়ে উন্নয়ন করা সম্ভব না। তাই প্রতিটি ক্ষেত্রে তাদের অধিকার নিশ্চিত করতে হবে। সেই লক্ষ্যে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।
অনুষ্ঠানের শুরুতেই মূল প্রবন্ধ পাঠ করেন এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র প্রোগ্রাম অফিসার অসীম ডিও।
অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন নিকুরঞ্জ নারী উন্নয়ন সংস্থার ফেরদৌসী বেগম রুবী।
এছাড়াও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকারী/বেসরকারি সেচ্ছাসেবক ও প্রতিবন্ধী পূর্ণবাসন সংস্থার বিভিন্ন কর্মকর্তা ও প্রতিনিধিগণ।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category