,

সার্চ কমিটি নিয়ে আশাবাদী মওদুদ

নিজস্ব প্রতিবেদকঃ সার্চ কমিটি নিরপেক্ষ কাউকে নির্বাচন কমিশনার হিসেবে সুপারিশ করবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

শনিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে তিনি এ আশা প্রকাশ করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল এ অনুষ্ঠানের আয়োজন করে।

মওদুদ বলেন, ‘অতীতে কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না, সরকারের কোনো লাভজনক আসনে আসীন হননি, অবসরপ্রাপ্ত নিরপেক্ষ এমন কাউকে নির্বাচন কমিশনার হিসেবে সার্চ কমিটি সুপারিশ করবে আশা করছি।’

তিনি বলেন, সংকট নিরসনে সংলাপের জন্য আওয়ামী লীগের সঙ্গে শেষ পর্যন্ত সমঝোতার চেষ্টা করব। এটি একটি রাজনৈতিক ইস্যু। রাজনৈতিকভাবে এ সমস্যার সমাধান করতে হবে। আর এর জন্য ক্ষমতাসীন সরকারকে নিজে থেকে এগিয়ে আসতে হবে। যদি না আসে তাহলে হারিয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরে পাওয়ার জন্য বেগম খালেদা জিয়ার নেতৃত্বে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। এ ছাড়া বিকল্প কোনো পথ নেই।

মওদুদ বলেন, রামপাল বর্তমানে বৈশ্বিক ইস্যু। এ প্রকল্প বাস্তবায়নের ফলে পরিবেশের যে ক্ষতি হবে, সে ব্যাপারে সারা দেশের মানুষ উদ্বিগ্ন। কিন্তু সে প্রকল্প বাতিলের দাবিতে যখন মানুষ আন্দোলনে নামে সেখানে পুলিশ হামলা করে। এটা কেমন কথা, সরকারের বিরুদ্ধে কেউ কোনো কথা বলতে পারবে না। তাদের সঙ্গে কেউ দ্বিমত পোষণ করতে পারবে না? সাংবাদিকদের উচিত এসব বিষয় তুলে ধরা।

প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়ন করছে সেটি ঠিক। কিন্তু অবকাঠামোগত উন্নয়নই কি সবকিছু? যখন যে সরকারই আসুক না কেন প্রয়োজনের তাগিদের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। কিন্তু উন্নয়নের যে সংজ্ঞা তাতে কি শুধু ফ্লাইওভার, সেতু নির্মাণ?

অনুষ্ঠানে হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এনপিপির চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট এহসানুল হুদা, জিনাফের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category